Viral Video: সঙ্গীর মৃত্যুতে শোকাহত! অস্ট্রেলিয়ান গালার ভাইরাল ভিডিয়ো চোখে জল আনল নেটিজ়েনদের

Bird: সম্প্রতি এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা গিয়েছে সঙ্গীর মৃত্যু শোকে তার পাশে দাঁড়িয়ে কাঁদছে একটি পাখি।

Viral Video: সঙ্গীর মৃত্যুতে শোকাহত! অস্ট্রেলিয়ান গালার ভাইরাল ভিডিয়ো চোখে জল আনল নেটিজ়েনদের
দেখুন সেই ভাইরাল ভিডিয়ো...
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2022 | 10:20 AM

মানুষের মধ্যে আবেগ রয়েছে। মানুষ আনন্দিত হলে, সুখী হলে সে হেসে তার অনুভূতি প্রকাশ করে। দুঃখ পেলে কাঁদে, মন খারাপ করে। মানুষও তার রাগ বের করে। কিন্তু এই অনুভুতির প্রকাশ, আবেগ শুধুই মানুষের মধ্যে সীমাবদ্ধ? না। চোখে না পড়লে পশু-পাখিদের মধ্যে রয়েছে অনুভুতি। তাদের মধ্যে রয়েছে ভাল লাগা, খারাপ লাগা। শুধু আমাদের চোখেই সহজে ধরা পড়ে না সেগুলো। তবে সম্প্রতি এমনই একটি ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা গিয়েছে সঙ্গীর মৃত্যু শোকে তার পাশে দাঁড়িয়ে কাঁদছে একটি পাখি। এই ভিডিয়োতে দেখে আপনার চোখও ভরে আসবে জলে।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো,

সঙ্গী হারানোর আমরা বেদনা কেউ-ই ভুলতে পারি না। সেই যন্ত্রণাই দেখা যাচ্ছে এই ভিডিয়োতে। শুধু মানুষের বদলে এখানে রয়েছে গোলাপী এবং ধূসর রঙের কাকাতুয়া। কাকাতুয়ার এই প্রজাতির নাম অস্ট্রেলিয়ান গালা।

ভাইরাল হওয়া এই ভিডিয়োতে দেখা গিয়েছে, রাস্তার ধারে পড়ে রয়েছে একটি অস্ট্রেলিয়ান গালা পাখির মৃত দেহ। তার পাশে ঘুরে বেড়েচ্ছা আরেকটি অস্ট্রেলিয়ান গেলাহ। দেখে বোঝা যাচ্ছে যে তাকে ছেড়ে চলে গিয়েছে তার সঙ্গী। ফাঁকা রাস্তায় সঙ্গীর জন্য় চিঁ চিঁ করে যাচ্ছে সে। দেখে মনে হবে, সে যেন সাহায্য চাইছে, ফিরে পেতে চাইছে সঙ্গীকে। এই ভিডিয়ো সত্যিই আবেগপ্রবণ।

ভিডিয়োটিতে আরও দেখা যায় যে, তার এই চিঁ চিঁ ডাক শুনে বাকি অস্ট্রেলিয়ান গেলাহ পাখিরাও ভিড় জমায় ওখানে। দেখে মনে হবে, বাকিরা যেন আশ্বস্ত দিচ্ছে তাকে। এই শোকসভা যেন মোটেই মেনে নেওয়ার নয়। পশু-পাখিদের মধ্যে এই দৃশ্য বিরল নয়। তবুও এই ভিডিয়ো মন কেড়ে নিয়েছে সবার।

এই ভিডিয়োটি আইএফএস অফিসার সুশান্ত নন্দা তাঁর টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন। তিনি ভিডিয়োর ক্যাপশনে লিখেছেন, “অস্ট্রেলিয়ান গালা, যা গোলাপী এবং ধূসর কাকাতুয়া নামে পরিচিত। পাখিটি তার সঙ্গীর মৃত্যুতে শোকাহত।” ৪৫ সেকেন্ডের এই ভিডিয়ো মন কেড়ে নিয়েছে সকলের। ভিডিয়োটি ৮.৬ লাখ ভিউ পেয়েছে।