Viral Video: ঈশ্বর এক- স্পেনের এক চার্চে গণেশ পুজো করে এরই উদাহরণ তৈরি হল! ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়

সেখানে মূর্তিকে কেন্দ্র করে স্বদেশী ভাষায় গানও গাওয়া হচ্ছে। সেখানে ভারতীয়দের সঙ্গে উপস্থিত রয়েছে বিদেশীরাও। আর রয়েছেন স্বয়ং গণেশ এবং যীশু।

Viral Video: ঈশ্বর এক- স্পেনের এক চার্চে গণেশ পুজো করে এরই উদাহরণ তৈরি হল! ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়
স্পেনের চার্চে উদযাপিত হচ্ছে গণেশ চতুর্থী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2021 | 4:40 PM

ঈশ্বর এক ও অদ্বিতীয়- এই কথাটা আমরা ছোট থেকে শুনে আসছি। ‘আল্লা’, ‘ঈশ্বর’ ‘যীশু’ যে নামেই আমরা ঈশ্বরের উপাসনা করি না কেন, তিনি আদতে একজন। ধর্ম মানুষে মানুষে ভেদাভেদ সৃষ্টি করলেও কিন্তু আসল বিষয় হল ঈশ্বর সর্বশক্তিমান ও সর্বশ্রেষ্ঠ। এবার এমনই এক উদাহরণ বিশ্ববাসীর সামনে তুলে ধরল স্পেনের একটি গির্জা।

স্পেনের একটি গির্জা অনুষ্ঠিত হল গণেশ চতুর্থী। স্পেনের প্রবাসী ভারতীয়রা উৎসব উৎযাপনের জন্য যীশুর সামনে রাখলেন গণেশের মূর্তি। আর সেই ভিডিয়োই ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। এই গণেশ চতুর্থী উদযাপনের মাধ্যমে ভারতীয় এবং স্পেনের মানুষেরা সমগ্র বিশ্বকে বার্তা পাঠাল।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো…

চলচ্চিত্র পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রি নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, একটি চার্চের মধ্যে গণেশ মূর্তি প্রবেশ করানো হয়েছে। সেখানে মূর্তিকে কেন্দ্র করে স্বদেশী ভাষায় গানও গাওয়া হচ্ছে। সেখানে ভারতীয়দের সঙ্গে উপস্থিত রয়েছে বিদেশীরাও। আর রয়েছেন স্বয়ং গণেশ এবং যীশু।

ভিডিয়োটির শুরুতেই দেখা গিয়েছে একটি বিশাল গণেশ মূর্তি প্রবেশ করানো হচ্ছে চার্চের মধ্যে। তারপর দেখা যায় জনসমাবেশ। সেখানে ভারতীয়রা থেকে শুরু করে রয়েছে অসংখ্য স্পেনের মানুষ। রাত পোহালেই গণেশ পুজো। এবার স্পেনে যীশুর সামনেই পালিত হবে গণেশ চতুর্থী।

ভিডিয়োটি পোস্ট করার পাশাপাশি চলচ্চিত্র পরিচালক বিবেক ক্যাপশনে জানিয়েছেন যে, স্পেনে ভারতীয়রা গণেশ উৎসবের আয়োজন করেছিলেন, তারা চার্চের কাছে আবেদন জানিয়েছিল যে তারা গির্জার পথ দিয়ে গণেশের মূর্তিকে নিয়ে যেতে পারবে কিনা। তারা অনুমতি দেন যে, গণপতি বাপ্পাকে গির্জার ভিতরে নিয়ে আসার, যাতে উভয় ঈশ্বরই একে অপরের সঙ্গে দেখা করতে পারেন।

ভিডিয়োটি পোস্ট করা মাত্রই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। ইতিমধ্যে প্রায় ১ লক্ষ ৬৫ হাজারেও বেশি মানুষের কাছে পৌঁছে গেছে। ২০ হাজারেও বেশি মানুষের লাভ রিয়্যাক্ট পেয়েছে এই ভিডিয়োটি। এখান থেকে বোঝাই যাচ্ছে যে, ভিডিয়োটি বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: কেক কাটার পর উপহার পেয়ে অসম্ভব বেশি খুশি হল ছেলে!

আরও পড়ুন: বন্যার হাত থেকে বাঁচাতে তেলেঙ্গানায় দড়ি দিয়ে গাড়ি বেঁধে রাখলেন এক ব্যক্তি!

আরও পড়ুন: নীচে আগুন জ্বলছে, ফুটন্ত জলের মধ্যে বসে ধ্যান করছে এক বাচ্চা!