TET Scam: প্রাইমারি চাকরিতে ১০-১২ লক্ষের ঘুষ, খবর করতেই টিভি-৯ বাংলার সাংবাদিককে বেধড়ক মার যুবকের

TET Scam: সংবাদমাধ্যম আক্রান্ত হওয়ার খবর শুনেই হাসপাতালে ছুটে আসেন রায়গঞ্জ পুরসভার উপ প্রশাসক অরিন্দম সরকার। ঘটনার তীব্র নিন্দা করেছেন তিনি।

TET Scam: প্রাইমারি চাকরিতে ১০-১২ লক্ষের ঘুষ, খবর করতেই টিভি-৯ বাংলার সাংবাদিককে বেধড়ক মার যুবকের
ছবি - প্রশ্ন করতেই তেড়ে গেলেন অভিযুক্ত
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 11:43 PM

কলকাতা: টেট দুর্নীতি (TET Scam) নিয়ে উত্তাল রাজ্য। নিয়োগে দুর্নীতির অভিযোগ প্রমাণ হওয়ার পরেই ২৬৯ জনকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। এবার সেই প্রাথমিক শিক্ষক নিয়োগের দুর্নীতির খবর করতে গিয়ে আক্রান্ত সংবাদ মাধ্যম। টিভি-৯ বাংলার সাংবাদিককে মারধর করলেন দুর্নীতিতে অভিযুক্ত এক যুবক। রিপোর্টারের পাশাপাশি ব্যাপক মারধর করা হয় চিত্র সাংবাদিককেও। এ ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায় রায়গঞ্জের বাজিতপুরে। ঘটনার খবর পেয়ে ছুটে আসে রায়গঞ্জ থানার পুলিশ। লিখিত অভিযোগ পেয়ে গ্রেফতার করা হয় দেবব্রত রায় নামে এক অভিযুক্তকে। 

আহত সাংবাদিকদের রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। এদিকে সংবাদমাধ্যম আক্রান্ত হওয়ার খবর শুনেই হাসপাতালে ছুটে আসেন রায়গঞ্জ পুরসভার উপ প্রশাসক অরিন্দম সরকার। ঘটনার তীব্র নিন্দা করেছেন তিনি। টেট দুর্নীতির মামলায় রাজ্যের ২৬৯ জন প্রাথমিক শিক্ষকের মধ্যে উত্তর দিনাজপুর জেলারও ৪০ জন প্রাথমিক শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করে হাইকোর্ট।  বুধবার টেট দুর্নীতির এই খবর করতে রায়গঞ্জ থানার বাজিতপুর গ্রামে যান সাংবাদিকেরা। অভিযোগ, দেবব্রত রায় নামে ওই যুবক প্রাথমিক স্কুলের চাকরির জন্য টাকা দিয়েছিলেন। পরে যদিও তিনি পুলিশের চাকরি পেয়ে যান। বর্তমানে তিনি শিলিগুড়ি পুলিশ কমিশনারেটে কন্সটেবল পদে কর্মরত ছিলেন বলে জানা গিয়েছে। কিন্তু টেট দুর্নীতির এই চাকরি দেওয়ার প্রতারনা চক্রের খবর করতে গেলে দেবব্রত দাস সাংবাদিকদের উপর চড়াও হন বলে অভিযোগ। মাথা ফাটিয়ে দেয় সংবাদমাধ্যমের এক কর্মীর। এ খবর সামনেই আসতেই তা নিয়ে জোরদার চর্চা শুরু হয়েছে জেলাজুড়ে।

এদিকে প্রাইমারির ক্ষেত্রে ন্যূনতম ১০ লক্ষ টাকা,  আপার প্রাইমারির ক্ষেত্রে সেটা ১৫ লাখ-১৮ লক্ষ টাকা নিয়ে অনেকের নিয়োগের অভিযোগ উঠেছে। এমনকী এ অভিযোগ নিয়ে প্রয়োজনীয় তথ্য প্রমাণও জমা পড়েছে আদালতে। তারপরই ২৬৯ জনকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।