Abhishek Banerjee: সোমে ফুরফুরা শরিফে যাবেন অভিষেক, পীরজাদার সতর্কবার্তার জবাব মন্ত্রীর

Furfura Sharif: ত্বহা সিদ্দিকি বলেন, "অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাদের শত্রু নন। তাই গোটা এলাকায় আইএসএফ-এর ব্যানারে ছেয়ে গিয়েছে।" ত্বহা সিদ্দিকির সুরেই নওশাদ সিদ্দিকি বলেন, "অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফুরফুরার মানুষের কোনও বিরোধ নেই।"

Abhishek Banerjee: সোমে ফুরফুরা শরিফে যাবেন অভিষেক, পীরজাদার সতর্কবার্তার জবাব মন্ত্রীর
অভিষেক বন্দ্যোপাধ্যায়Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2023 | 10:11 PM

হুগলি: নবজোয়ার কর্মসূচিতেই সোমবার ফুরফুরা শরিফে আসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কিন্তু, ক্ষোভে ফুঁসছেন ফুরফুরা শরিফের পীরজাদাদের একাংশ। এমনটাই জানিয়েছেন ফুরফুরা শরিফের (Furfura Sharif) পীরজাদা নাজমুস সায়াদাত সিদ্দিকি। শুধু তাই নয়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ফুরফুরা শরিফে গেলে বিশৃঙ্খলা হতে পারে আশঙ্কা প্রকাশ করে সতর্কবার্তাও দিয়েছেন তিনি। যদিও পীরজাদার এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্যের মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী (Snehasis Chakrqaborty)। ফুরফুরা সকলের বলেও জানিয়েছেন তিনি।

কারও কথায় যে অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর সূচি বদল করছেন না, তা একপ্রকার স্পষ্ট করে দেন রাজ্যের মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। তিনি জানান, কোচবিহার থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় নবজোয়ার কর্মসূচিতে যাত্রা শুরু করেছেন। হাজার-হাজার কিলোমিটার অতিক্রম করে হুগলিতে আগামিকাল প্রবেশ করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপর জাঙ্গিপাড়ার বাজারের উপর দিয়ে তিনি ফুরফুরা শরিফে আসবেন এবং মাজারে প্রার্থনা করবেন। তারপর চণ্ডীতলা হয়ে বেরিয়ে যাবেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সফর ঘিরে ফুরফুরা শরিফ সহ সমগ্র এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে প্রশাসন। এর মধ্যেই রীতিমতো সতর্কতার সুরে পীরজাদা নাজমুস সায়াদাত সিদ্দিকি বলেন, “নওশাদ সিদ্দিকিকে রাস্তায় ফেলে মারা হয়েছে। ৪২ দিন মিথ্যা কারণে জেলবন্দি রাখা হয়েছিল। তৃণমূলের লোকেরা বলেছে, ফুরফুরায় সন্ত্রাসী ট্রেনিং হয়। তাই এখানকার মানুষ ক্ষুব্ধ আছে। হয়ত বিশৃঙ্খলা হতে পারে। এখানে কোনও অশান্তি হলে তার দায়ভার তাঁকে (অভিষেক বন্দ্যোপাধ্যায়) নিতে হবে।”

পীরজাদার এই জবাবের পাল্টা প্রতিক্রিয়া দিয়ে মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, “ফুরফুরা সকলের। এই পবিত্র স্থানে যে কেউ যেতে পারেন । কেউ বাধা দিলে তা সংকীর্ণতার পরিচয়। অভিষেক বন্দ্যোপাধ্যায় আগামিকাল ফুরফুরা যাবেন এবং শ্রদ্ধা জানাবেন।”

অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর কারও ক্ষোভ নেই বলে জানিয়েছেন নওশাদ সিদ্দিকির কাকা ত্বহা সিদ্দিকি। তিনি বলেন, “শত্রু বাড়িতে এলেও তাঁকে আমন্ত্রণ জানাতে হয়। উদারতা দেখাতে হয়। প্রত্যেকটা মানুষ কে উদারতা শিখতে হবে। যদিও অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাদের শত্রু নন। তাই গোটা এলাকায় আইএসএফ-এর ব্যানারে ছেয়ে গিয়েছে। আইএসএফ-ও অভিষেককে এত ভালবাসে যে পতাকা লাগিয়ে স্বাগত জানাচ্ছে।” ত্বহা সিদ্দিকির সুরেই নওশাদ সিদ্দিকি বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফুরফুরার মানুষের কোনও বিরোধ নেই।”