Elephant: বাগান ঘেরা বিদ্যুতবাহী তারে, সংস্পর্শে আসতেই মৃত্যু হাতির

Jaldapara: জলদাপাড়া জাতীয় উদ্যান লাগোয়া মাদারিহাটের খয়েরবাড়ি। রবিবার সকালে সেখানকার বলুয়াধুরায় একটি পূর্ণ বয়স্ক হাতির মৃতদেহ দেখতে পান গ্রামবাসীরা। বনদফতরে খবর দেন তাঁরা। এরপরই যে তথ্য সামনে আসে তা মর্মন্তুদ! এলাকার সুপুরি বাগান রয়েছে। সেই বাগান যাঁর, তিনি বাগান ঘিরেছিলেন বিদ্যুৎবাহী তার দিয়ে।

Elephant: বাগান ঘেরা বিদ্যুতবাহী তারে, সংস্পর্শে আসতেই মৃত্যু হাতির
এভাবেই মৃত্য়ু হয়েছে হাতির। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2024 | 8:20 PM

আলিপুরদুয়ার: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক বুনো হাতির। জলদাপাড়া জাতীয় উদ্যানের খয়েরবাড়ি সংলগ্ন এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বুনো হাতির মৃত্যু হয়েছে। হাতিটি পূর্ণ বয়স্ক। বনদফতর দেহটি উদ্ধার করেছে। এদিকে এই ঘটনার পর থেকেই স্থানীয় এক বাড়ির মালিক সপরিবারে এলাকা থেকে পালিয়েছেন।

জলদাপাড়া জাতীয় উদ্যান লাগোয়া মাদারিহাটের খয়েরবাড়ি। রবিবার সকালে সেখানকার বলুয়াধুরায় একটি পূর্ণ বয়স্ক হাতির মৃতদেহ দেখতে পান গ্রামবাসীরা। বনদফতরে খবর দেন তাঁরা। এরপরই যে তথ্য সামনে আসে তা মর্মন্তুদ! এলাকার সুপুরি বাগান রয়েছে। সেই বাগান যাঁর, তিনি বাগান ঘিরেছিলেন বিদ্যুৎবাহী তার দিয়ে।

বিদ্যুৎস্পৃষ্ট হয়েই হাতিটির মৃত্যু হয় বলে জানিয়েছেন ডিএফও পরভিন কাশওয়ান। তিনি জানান, সুপুরি বাগানের যিনি মালিক তাঁকে খোঁজা হচ্ছে। পরিবার নিয়ে গা ঢাকা দিয়েছেন তিনি। এভাবে একটি পূর্ণ বয়স্ক হাতির মৃত্যুর ঘটনায় জোর চর্চা এলাকায়। হাতিটির ময়নাতদন্ত করা হয়েছে।

শনিবার এমনই এক ঘটনা সামনে আসে তামিলনাড়ু রাজ্য থেকেও। সেখানকার নীলগিরি জেলার কোঠাগিরিতে একটি হাতি বিদ্যুৎবাহী তারের সংস্পর্শে আসায় মৃত্যু হয়। সেটি অবশ্য হাইটেনশন তার ছিল।