Bankura Weather News: বাঁকুড়ায় জারি হল হাই-অ্যালার্ট

Bankura Weather News: আজ সকাল থেকে বাঁকুড়ায় রোদের তেজ এতটাই যে বাড়ির বাইরে পা রাখলে ঝলসে যাচ্ছে চোখ মুখ। হলকা গরম বাতাসে জ্বালা করছে নাক। এই পরিস্থিতিতে বাড়ির বাইরে বেরোলে যে কোনও সময় অসুস্থ হয়ে পড়তে পারে মানুষ।

Bankura Weather News: বাঁকুড়ায় জারি হল হাই-অ্যালার্ট
বাঁকুড়ার তুমুল গরম Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 12:50 PM

বাঁকুড়া: ছক্কা হাঁকিয়ে একটানা ব্যাটিং করে চলেছে গরম। কলকাতাতে সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস অবধি পৌঁছে গিয়েছে। আর রাঢ় বঙ্গের অবস্থাতো বলার কথা নয়। সোমবারই বাঁকুড়ার তাপমাত্রা ছুঁয়ে ফেলেছে ৪৪ ডিগ্রি। আজ সকাল থেকে যেভাবে উত্তাপ বাড়ছে তাতে গতকালের সর্বোচ্চ তাপমাত্রাকে যে আজ ছাপিয়ে যাবে তার বলার অপেক্ষা রাখে না। এই পরিস্থিতিতে বাঁকুড়া জেলা জুড়ে কার্যত হাই এলার্ট জারি করল পুলিশ। জায়গায়-জায়গায় চলছে মাইকিং। পুলিশের তরফে রাস্তার মোড়ে মোড়ে খোলা হয়েছে জলছত্র।

আজ সকাল থেকে বাঁকুড়ায় রোদের তেজ এতটাই যে বাড়ির বাইরে পা রাখলে ঝলসে যাচ্ছে চোখ মুখ। হলকা গরম বাতাসে জ্বালা করছে নাক। এই পরিস্থিতিতে বাড়ির বাইরে বেরোলে যে কোনও সময় অসুস্থ হয়ে পড়তে পারে মানুষ। এমন আশঙ্কায় বাঁকুড়া জেলা জুড়ে পুলিশের তরফে জারি করা হল হাই অ্যালার্ট। পুলিশের তরফে শহরের রাস্তায় রাস্তায় ঘুরে মাইকিং করে মানুষকে বাড়ির বাইরে পা রাখতে নিষেধ করা হচ্ছে।

শুধু তাই নয়, গরমে জঙ্গল এলাকায় মাঝেমধ্যেই দাবানলের মতো পরিস্থিতি তৈরি হচ্ছে। জঙ্গলের আগুন চোখে পড়লেই দ্রুত তা প্রশাসনের নজরে আনার জন্য অনুরোধ করা হচ্ছে পুলিশের তরফে। এছাড়াও পথ চলতি মানুষকে পানিয় জল সরবরাহের জন্য রাস্তার মোড়ে মোড়ে জলছত্রর আয়োজন করেছে বাঁকুড়া জেলা পুলিশ। গরমে রাস্তাঘাটে কেউ অসুস্থ হয়ে পড়লে দ্রুত চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধও করা হচ্ছে বাঁকুড়া জেলা পুলিশের তরফে।

বিষ্ণপুরের এসডিপিও সুপ্রকাশ দাস বলেন, “প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে না বেরতে অনুরোধ করব সকলকে। তাও আমরা বিভিন্ন থানার পক্ষ থেকে জলছত্র খুলেছি। প্রয়োজনে সেখানে আসতেই পারেন। আর গরমের সময় প্রচুর জঙ্গল পুড়ে যাচ্ছে। এইসব ক্ষেত্রে যদি আপনারা আমাদের জানান।”