TMC Clash: পুরভোটে জিতেও নেই শান্তি, পদ নিয়ে ঝামেলা লেগেই রয়েছে তৃণমূলে

Bankura: সূত্রের খবর বাঁকুড়া জেলার বাঁকুড়া, বিষ্ণুপুর, সোনামুখী পুরসভাগুলিতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও চেয়ারম্যান ইন কাউন্সিল পদ নিয়ে তৈরি হয়েছে নিজেদের মধ্যেই প্রবল অন্তর্দ্বন্দ্ব।

TMC Clash: পুরভোটে জিতেও নেই শান্তি, পদ নিয়ে ঝামেলা লেগেই রয়েছে তৃণমূলে
(প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 1:53 PM

বাঁকুড়া: সদ্য সমাপ্ত পুরভোটে বিপুল হারের ধাক্কায় কক্ষপথচ্যুত হয়েছে বিজেপি। রাজ্যের বিরোধী দল হয়েও ঝুলিতে নেই একটিও পুরসভা। এমনকী ভোট সংখ্যার নিরিখে তারা পিছিয়ে পড়েছে বামেদের থেকেও। জেলায়-জেলায় উঠেছে সবুজ ঝড়। বিরোধীদের প্রায় ধুলিসাৎ করে দিয়েছে তারা। তবে সবুজ ঝড় উঠলেও বাঁকুড়ায় এখনও পুরবোর্ড গঠন করতে পারেননি তৃণমূল।

সূত্রের খবর বাঁকুড়া জেলার বাঁকুড়া, বিষ্ণুপুর, সোনামুখী পুরসভাগুলিতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও চেয়ারম্যান ইন কাউন্সিল পদ নিয়ে তৈরি হয়েছে নিজেদের মধ্যেই প্রবল অন্তর্দ্বন্দ্ব। এই প্রতিযোগিতায় রয়েছেন প্রাক্তন একাধিক চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এমনকি প্রাক্তন বিধায়কও। পদ পেতে সকলেই নিজের-নিজের মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও সূত্রের খবর।

আর এই দ্বন্দ্ব কাটিয়ে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান কে হবেন তা স্থির করতে রীতিমত কালঘাম ছুটছে তৃণমূলের বাঁকুড়া জেলা ও রাজ্য নেতৃত্বের। যদিও ক্যামেরার সামনে জেলাশাসক দলের ছোট-বড় মাঝারি সব নেতাই বলছেন রাজ্যের ১০৮ টি পুরসভায় কোন পদে কে বসবেন তা স্থির করবেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এত বিপুল সংখ্যক পুরসভায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্ধারণ করতে একটু সময় লাগছে। তবে দ্রুত তা হয়ে যাবে বলে আশা বাঁকুড়া জেলা তৃণমূল নেতৃত্বের।

বাঁকুড়া তৃণমূল টাউন কমিটির সভাপতি সিন্টু রজক বলেন, “আসলে এই পদগুলি কে পাবেন তাই নিয়ে একটু সময় লাগছে। কারণ সবটাই ঘোষণা করবেন আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খুব শীঘ্রই বাঁকুড়া পৌরসভার পদ কে পাচ্ছেন ঘোষণা করা হবে। আসলে গোটা রাজ্যের বিষয়। তাই হয়ত কিছুটা সময় লাগছে। তবে আশা করছি দু’একদিনের মধ্যে সবটা ঘোষণা করা হবে।”

প্রসঙ্গত, বাঁকুড়ায় পুরভোটের পর ঝড় তুলেছে তৃণমূল। বাঁকুড়া জেলার বিষ্ণুপুর, বাঁকুড়া ও সোনামুখী এই তিন পুরসভাতেই বিজেপির চুড়ান্ত পতন হয়েছে। তিন পুরসভা মিলিয়ে মোট ৫৮ টি আসনের মধ্যে মাত্র ২ টিতে জয় পেয়েছে বিজেপি। একমাত্র বিষ্ণুপুরবাদে বাকি দুই পুরসভার একটি আসনেও জিততে পারেনি তারা। এমনকী বহু আসনে দ্বিতীয় স্থানেও নেই পদ্ম শিবিরের প্রার্থীরা। সবচেয়ে তাৎপর্যের বিষয়, খোদ বাঁকুড়ার সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার ও বাঁকুড়ার বিধায়ক নিলাদ্রী শেখর দানার বসতবাড়ি বাঁকুড়া পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডে বিজেপি নির্দলের পরের স্থান অর্থাৎ চতুর্থ।

অথচ ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বাঁকুড়ার জোড়া আসনেই পদ্ম ফুটেছিল। সেই ধারা অব্যাহত রেখে ২০২১ বিধানসভাতেও অসল দখল করতে পেরেছিল তারা। জেলার ১২টি আসনের মধ্যে ৮টিতেই জয় পেয়েছিল বিজেপি। কিন্তু বছর ঘুরতেই ১৮০ ডিগ্রি ঘুরে গেল জেলা রাজনীতির অঙ্ক। পুরসভা নির্বাচনে শাসক তৃণমূলের কাছে পর্যুদস্থ পদ্ম শিবির

আরও পড়ুন: Women Death in Agarpara: মধুচন্দ্রিমায় গিয়ে পাহাড় থেকে পড়ে শেষ স্ত্রী, স্বামী প্রাণে বাঁচলেও পরতে-পরতে দানা বাঁধছে রহস্য