Bankura: গোটা লোকসভায় দারুণ ফল, কিন্তু মুখ ফিরিয়েছে বাঁকুড়া শহর, ভোটারদের অভিমান ঘোচাতে বড় নির্দেশ TMC সাংসদের

Bankura: শহর থেকে ভোট কম পাওয়ার কারণ কী টোটো দৌরাত্ম্য, রাস্তার বেআইনি দখলদারি, নাকি জুয়া সাট্টার রমরমা? উত্তর খুঁজে প্রয়োজনীয় ব্যবস্থার নির্দেশ তৃণমূল সাংসদের। ‘প্রতিহিংসার রাজনীতি চলছে’ কটাক্ষ বিজেপির।

Bankura: গোটা লোকসভায় দারুণ ফল, কিন্তু মুখ ফিরিয়েছে বাঁকুড়া শহর, ভোটারদের অভিমান ঘোচাতে বড় নির্দেশ TMC সাংসদের
কী নির্দেশ দিলেন অরূপ? Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2024 | 1:21 PM

বাঁকুড়া: গ্রাম এলাকায় ঢালাও ভোট মিলেছে। কিন্তু রাজ্যের শাসক দলের কাছ থেকে মুখ ফিরিয়েছে শহরের মানুষ। দলের নেতারাই বারবার বলছেন সে কথা। কিন্তু, শহরে কেন এমন উল্টো ছবি? এর  কারণ কী বেআইনি টোটোর দৌরাত্ম্য, নাকি বেআইনি দখলদারির জেরে রাস্তায় যানজট, নাকি জুয়া সাট্টার রমরমা? উত্তর খুঁজে পুরসভাকে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশ দিলেন বাঁকুড়ার নব নির্বাচিত সাংসদ অরূপ চক্রবর্তী। বিষয়টিকে ‘প্রতিহিংসার রাজনীতি’ বলে কটাক্ষ করেছে বিজেপি। 

সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারকে ৩৩ হাজারেরও বেশি ভোটে হারিয়ে জয়ী হয়েছেন তৃণমূলের অরূপ চক্রবর্তী। বিজেপির কাছ থেকে আসনটি ছিনিয়ে নিলেও বিশেষ একটা স্বস্তিতে নেই তৃণমূল জেলা নেতৃত্ব। কারণ এই নির্বাচনে তৃণমূলের গলার কাঁটা হিসাবে দেখা দিয়েছে বাঁকুড়া শহর। বাঁকুড়া লোকসভার অন্তর্গত সাতটি আসনের মধ্যে ৬টি বিধানসভাতেই এগিয়ে রয়েছে তৃণমূল। শুধুমাত্র বাঁকুড়া বিধানসভাতেই ১৪ হাজারের কিছু বেশি ভোটে বিজেপির থেকে পিছিয়ে রয়েছে তৃনমূল। তৃণমূলের অনেকেই মনে করছেন বাঁকুড়া বিধানসভায় এই ফলাফলের জন্য অনেকাংশে দায়ী বাঁকুড়া শহর। 

বাঁকুড়া পুরসভার ২৪টি ওয়ার্ডের মধ্যে মাত্র তিনটি ওয়ার্ডে এগিয়ে থাকলেও ২১টি ওয়ার্ডে বিজেপির তুলনায় কম ভোট পেয়েছে তৃণমূল। গ্রাম যেখানে রাজ্যের শাসকদলের পক্ষে ঢালাও ভোট দিল সেখানে শহরের মানুষ কেন মুখ ফেরাল ঘাসফুল থেকে? ঘটনার অন্তর্তদন্তে নেমে বিভিন্ন কারণ উঠে আসছে তৃণমূলের হাতে। যা ভাবাচ্ছে সদ্য নির্বাচিত সাংসদকেও। শহর এলাকায় ব্যাপক উন্নয়নের পরেও এই হারের কারণ কী তবে শহরের রাস্তায় লাগামহীন টোটো দৌরাত্ম্য, নাকি রাস্তার দু’দিক ব্যবসায়ী ও হকাররা জবরদখল করে থাকায় যানজটের সমস্যা নাকি শহরের বিভিন্ন জায়গায় জুয়া ও সাট্টার রমরমা? উঠছে প্রশ্ন। 

অবিলম্বে শহরের মানুষের মন বুঝে বেআইনি দখলদার উচ্ছেদ, টোটো দৌরাত্ম্য সামাল দেওয়া ও জুয়া সাট্টার ঠেক বন্ধের জন্য পুরসভাকে কড়া নির্দেশ দিয়েছেন সাংসদ। তবে একইসঙ্গে সাংসদের নির্দেশ রুজি রোজগারের বিকল্প ব্যবস্থা ও পুনর্বাসনের ব্যবস্থা করে তবেই পদক্ষেপ করতে হবে পুরসভাকে। 

তৃনমূল সাংসদের এই নির্দেশকে ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। এলাকার বিজেপি নেতাদের দাবি, শহর এলাকায় তৃণমূলের ভোট কম পাওয়ার মূল কারণ পুরসভার পাহাড় প্রমাণ দুর্নীতি। সেই জায়গা থেকে মানুষের নজর ঘোরাতেই এখন অসহায় টোটো চালক ও হকারদের কাঠগড়ায় তুলে প্রতিহিংসার রাজনীতি করছে তৃণমূল।