Pujoy Pulse: টাকার অভাবে ছেড়েছিলেন পড়াশোনা, বাঁকুড়ার মৃৎশিল্পীর উঠল পুজোয় পালস শিল্পী সম্মান

Pujoy Pulse: বাঁকুড়া শহরের পাঁচ বাঘা মোড় এলাকার একটি ওয়ার্কশপে পাঁচটি প্রতিমায় প্রাণ দিচ্ছেন প্রতিমা শিল্পী মহাদেব গঙ্গোপাধ্যায়। অর্থের অভাবে ছাড়তে হয়েছিল পড়াশোনা। তারপরই প্রতিমা গড়ার কাজে হাত দেওয়া।

Pujoy Pulse: টাকার অভাবে ছেড়েছিলেন পড়াশোনা, বাঁকুড়ার মৃৎশিল্পীর উঠল পুজোয় পালস শিল্পী সম্মান
প্রতিমা শিল্পী মহাদেব গঙ্গোপাধ্যায়Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Updated on: Oct 01, 2024 | 9:47 PM

বাঁকুড়া: গত বছরের মতো এবারও এসে গিয়েছে টিভি ৯ বাংলা পুজোয় পালস। সিজন ২ তে একেবারে অন্য স্বাদের পালসে উঠছে উন্মদনার ঝড়। চটপটা স্বাদের গোলমোল ক্যান্ডি ঘিরে কচিকাচাদের উৎসাহের অন্ত নেই। যেখানেই ট্যাবলো যাচ্ছে সেখানেই ভিড়। এবার সিজন ২ তে রাজ্যের গুণী মৃৎ শিল্পীদের হাতেও উঠছে পুরস্কার। সাধুবাদ জানাচ্ছে সাধারণ মানুষ। 

বাঁকুড়া শহরের পাঁচ বাঘা মোড় এলাকার একটি ওয়ার্কশপে পাঁচটি প্রতিমায় প্রাণ দিচ্ছেন প্রতিমা শিল্পী মহাদেব গঙ্গোপাধ্যায়। অর্থের অভাবে ছাড়তে হয়েছিল পড়াশোনা। তারপরই প্রতিমা গড়ার কাজে হাত দেওয়া। মহাদেব বাবু বলছেন, “উচ্চমাধ্যমিক পাশের পর আর আর্থিক অনটনের জন্য পড়াশোনা হয়নি। তারপরই এই কাজে হাতেখড়ি।” পাশে দাঁড়িয়েছেন স্ত্রী অনুপমা গঙ্গোপাধ্যায়। তিনি বলছেন, এটা আমাদের পেশা ও নেশা দুই। এটা এটা না করলে তো পেটও চলবে না। 

শুধু বাঁকুড়া নয়, বাইরে থেকেও আসে অর্ডার। দুর্গার পাশাপাশি সব প্রতিমাই গড়েন নিজের হাতে। সাবেকি থেকে থিম, সব ধরনের প্রতিমা তৈরিতেই সিদ্ধহস্ত তিনি। স্ত্রী এবং দুই সহযোগী নিয়ে চলাচ্ছেন। কলেজ পড়ুয়া ছেলেও ধীরে ধীরে এই কাজে হাত পাকাচ্ছেন। টিভি ৯ বাংলা পুজোয় পালস সিজন ২ শিল্পী সম্মান পেয়ে খুশি মহাদেব বাবু। আপ্লুত স্ত্রীও। ক্যামেরাতেও ধরা পড়ল সেই উচ্ছ্বাস।