Howrah: উদ্বোধনের আগেই হেলে পড়ল দেশের অন্যতম উঁচু নির্মীয়মাণ টাওয়ার, তদন্তে হাওড়া পুরসভা

Tallest tower: এই টাওয়ারটির উপরে তৈরি হচ্ছে একটি ঘুরন্ত রেস্তোরাঁ।

Howrah: উদ্বোধনের আগেই হেলে পড়ল দেশের অন্যতম উঁচু নির্মীয়মাণ টাওয়ার, তদন্তে হাওড়া পুরসভা
একশ ফুটে উঁচুতে তৈরি এই টাওয়ারটি হেলে পড়েছে (নিজস্ব ছবি)

হাওড়া: একশো ফুট উঁচুতে একটি টাওয়ার। আর ঠিক তার উপরেই তৈরি হবে রেস্তোরাঁ। কিন্তু উদ্বোধনের আগেই নির্মীয়মাণ অবস্থায় হেলে পড়ল টাওয়ারটি। বিপদের সম্ভাবনা থাকায় গতকালই ওই টাওয়ার পরিদর্শন করে হাওড়া পুরসভার প্রতিনিধি দল। বিপদ রুখতে সবরকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে দাবি কর্তৃপক্ষের।

মধ্য হাওড়ার বেলিলিয়াস পার্কে তৈরি হচ্ছে এই অত্যাধুনিক বিনোদন পার্ক। হাওড়া পুরসভার লিজ দেওয়া জমিতে একটি বেসরকারি সংস্থা পার্কটি তৈরি করছে বলে জানা গিয়েছে। পাশাপাশি এখানে তৈরি হচ্ছে দেশের অন্যতম উঁচু টাওয়ার। একশ ফুট উঁচুতে এই টাওয়ারের মাথায় থাকবে ঘুরন্ত রেস্তোরাঁ। প্রায় পঞ্চাশ কোটি টাকা ব্যয়ে তৈরি এই রেস্তোরাঁটির, উপরেই একদিক থেকে অন্যদিকে ঘোরার কথা। কিন্তু সম্প্রতি সেটি একপাশে পয়েন্ট আট ডিগ্রি হেলে পড়ে।

বিষয়টি হাওড়া পুরসভার কানে যেতেই পরিদর্শনে আসার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। সোমবার হাওড়া পুরসভার প্রশাসক ডাঃ সুজয় চক্রবর্তী, কমিশনার ধবল জৈন, প্রশাসক মন্ডলীর সদস্য, বাপি মান্না, মনজিত রাফেল ও রিয়াজ আহমেদ সহ বিল্ডিং বিভাগের ইঞ্জিনিয়াররা ঘুরে দেখেন নির্মাণ কাজ।

এই বিষয়ে সুজয় চক্রবর্তী জানান, “আজ সম্পূর্ণ এলাকাটি পরিদর্শন করি আমারা। কর্তৃপক্ষকে নোটিশ করে সমস্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। পুরসভার পক্ষ থেকে ইঞ্জিনিয়ারদের দিয়ে পরীক্ষা করিয়ে রিপোর্ট নেওয়া হবে। এছাড়া যাদবপুর বিশ্ববিদ্যালয় অথবা শিবপুর আইআইএসটি বিশেষজ্ঞদের দিয়ে টাওয়ার থেকে পরীক্ষা করানো হবে। বিপদ যাতে না ঘটে তার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

অন্যদিকে, নির্মাণকারী সংস্থার কর্ণধার রামরতন চৌধুরী জানান, “উদ্বেগের কোনও কারণ নেই। সামান্য অংশ (পয়েন্ট আট ডিগ্রি) হেলে পড়েছে। টাওয়ারটি হেলে পড়ার বিষয়টি নজরে আসতেই শিবপুর আইআইইএসটির বিশেষজ্ঞদের দিয়ে পরীক্ষা করানো হয়েছে। তাদের পরামর্শ মত টাওয়ারের নীচের অংশে কংক্রিটের পিলার দিয়ে আরও মজবুত করা হচ্ছে। বর্তমানে আর বিপদের কোনও সম্ভাবনা নেই। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৬ মাসের মধ্যেই পার্কটি চালু হবে।”

আরও পড়ুন: Howrah: এবার হাওড়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু তৃণমূল নেতার!

Click on your DTH Provider to Add TV9 Bangla