Enamul Haqua: ৫০ লাখি লটারি জিতেছিলেন এনামুলও! ষষ্ঠ লটারির হদিশ মিলতেই সিবিআই-এর হাতে অন্য তথ্য

Enamul Haqua: , ২০১৭-এ পাচার কিংপিংয়ের অ্যাকাউন্টে ৫০ লক্ষের পুরস্কার।

Enamul Haqua: ৫০ লাখি লটারি জিতেছিলেন এনামুলও! ষষ্ঠ লটারির হদিশ মিলতেই সিবিআই-এর হাতে অন্য তথ্য
গ্রাফিক্স TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2022 | 11:14 AM

বোলপুর: বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ও কন্যা সুকন্যা মণ্ডলের পাঁচ লটারির প্যাঁচের পর লটারিকাণ্ডের সারিতে আরও এক নতুন সংযোজন। এবার লটারি হদিশ মিলল পাচারের মূল চক্রী এনামুল হকেরও। তিনিও নাকি জিতেছিলেন ৫০ লাখের বাম্পার প্রাইজ়, অন্তত তেমনই তথ্য হাতে এসেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। সিবিআই-এর দাবি, গরু পাচার তদন্তে ষষ্ঠ লটারির হদিশ পেয়েছেন সিবিআই আধিকারিকরা।

সূত্র মারফত জানা যাচ্ছে, ২০১৭-এ পাচার কিংপিংয়ের অ্যাকাউন্টে ৫০ লক্ষের পুরস্কার। কালো টাকা ঘুরপথে সাদা হয়েছে বলেই প্রাথমিক তদন্তে হাতে এসেছে তদন্তকারীদের। এবার কেষ্ট-সুকন্যা-এনামুলের ব্যাঙ্ক নথিতে নজর রেখেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

লটারিতে কালো টাকা সাদা করার পন্থা যে নতুন নয়, এর আগেও একাধিকবার তার নমুনা হাতে পেয়েছেন তদন্তকারীরা। এনামুলও সেই পন্থাই নিয়েছিলেন এনামুলও। কেবল এনামুলই নয়, ইতিমধ্যেই তার পরিবারের সব সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখার প্রক্রিয়া শুরু করেছেন আধিকারিকরা। মনে করা হচ্ছে, এনামুলের আরও বেশ কিছু লটারির হদিশ পাওয়া যেতে পারে। ইতিমধ্যেই সিবিআই আধিকারিকরা বোলপুরে লটারির দোকানে একাধিকবার তল্লাশি চালিয়েছেন। লটারির দোকানের কর্মীদের সঙ্গে কথাও বলেছেন। সেখান থেকে বেশ কিছু তথ্য হাতে এসেছে। তারই ভিত্তিতে অনুব্রতকেও জেরা করেছেন আধিকারিকরা। সব তথ্য মিলিয়ে তদন্তে আরও এক নতুন তথ্য এসেছে সিবিআই-এর হাতে।

উল্লেখ্য, অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনের অ্যাকাউন্টে ৫৫ লক্ষ টাকার একটি লেনদেনের তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা। সেটিও সন্দেহজনক। এই লেনদেনেরও হিসাব পেতে চান তদন্তকারীরা। গরু পাচারের অভিযোগে গ্রেফতার হওয়া একাধিক ব্যক্তির যেভাবে লটারির পুরস্কার জিতেছেন, তাতে মনে করা হচ্ছে. পাচারের টাকাই ঘুরপথে সাদা হয়েছে এই লটারির মাধ্যমে।