Mamata Banerjee’s Poster in Bagtui: কেষ্টর সঙ্গে হাসিমুখে ছবি, বগটুই সফরে ‘দুয়ারে-বিতর্কে’ জড়ালেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee's Poster in Bagtui: গ্রামের ঢোকার সরু রাস্তার মুখেই মুখ্যমন্ত্রীর তোরণ। তাতে লেখা সুস্বাগতম। না, কেবল একটাই নয়, এহেন তোরণ রামপুরহাট তথা বগটুইয়ের বিভিন্ন জায়গায় মুখ্যমন্ত্রীর হাসিমুখের ছবি।

Mamata Banerjee's Poster in Bagtui: কেষ্টর সঙ্গে হাসিমুখে ছবি, বগটুই সফরে 'দুয়ারে-বিতর্কে' জড়ালেন মুখ্যমন্ত্রী
বগটুই ঢোকার মুখে মমতার সুস্বাগতম লেখা তোরণ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 1:13 PM

বীরভূম: বিজেপি বিধায়কদের ল্যাংচা-ব্রেকের পর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বগটুই সফর ঘিরে শোরগোল। ‘গণহত্যার’ সরেজমিনে মমতা, আর তাতে সুস্বাগতম গেট। বগটুইয়ে ঢোকার আগেই মমতা-কেষ্টর হাসিমুখের কাটআউটে ছয়লাপ। ‘মৃত্যুপুরী’ বগটুইয়ে কীভাবে মুখ্যমন্ত্রীর হাসি মুখের ছবি? মমতা বন্দ্য়োপাধ্যায়ের বগটুই সফর ঘিরে এবার কটাক্ষ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। তিনি বলেছেন, “মহিলা, শিশুরা রাজ্যে জীবন্ত দগ্ধ। মুখ্যমন্ত্রীর সফরের জন্য সাজছে শহর। মানুষকে ন্যায়বিচার, নিরাপত্তা দেওয়ার থেকে এটাই গুরুত্বপূর্ণ।”

সোমবারের পর থেকে ওই গ্রামটায় বেশিরভাগ বাসিন্দার বাড়িতে হাঁড়ি চড়েনি। শুকনো খাবার খেয়ে দিন কাটছে। ওই গ্রামের বাতাসে এখনও পোড়া চামড়ার গন্ধ। গা পাকিয়ে ওঠা সেই গন্ধ নাকি নিয়েই ঘর ছাড়তে ব্যস্ত বাসিন্দারা। তল্পিতল্পা গুটিয়ে পুলিশের সামনেই ঘর ছাড়ছেন অনেকে। (নবান্নে জমা পড়া রিপোর্টে অবশ্য উল্লেখ কোনও গ্রামবাসীই বগটুই ছাড়েননি।) আর যাঁরা রয়েছেন, তাঁরা সিঁটিয়ে ভয়ে। বিভৎসতা, নারকীয় হত্যাকান্ডে এখনও বগটুইয়ের নামেই শিউরে উঠছেন রাজ্যবাসী। সেই গ্রামেই আবার নতুন করে তৈরি হল বিতর্ক।

গ্রামের ঢোকার সরু রাস্তার মুখেই মুখ্যমন্ত্রীর তোরণ। তাতে লেখা সুস্বাগতম। না, কেবল একটাই নয়, এহেন তোরণ রামপুরহাট তথা বগটুইয়ের বিভিন্ন জায়গায় মুখ্যমন্ত্রীর হাসিমুখের ছবি। আর তাঁর পাশেই অনুব্রত মণ্ডল। তিনিও হাসছেন ছবিতে। সৌজন্যে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস। আর তাঁর বিরুদ্ধে স্বজন হারারা তুলেছেন বিস্ফোরক অভিযোগ।

মুখ্যমন্ত্রী আসছেন ‘মৃত্যুপুরী’তে। আর তারই জোরকদমে প্রস্তুতি চলছিল গোটা রামপুরহাটে। পৌরসভার তরফে চলছিল রাস্তা পরিষ্কারের কাজও। বগটুইয়ে সরকারি ভাবে ৮ জন, বেসরকারি ভাবে ১০ জনের মৃত্য়ু হয়েছে। চলছে অভিযোগ পাল্টা অভিযোগের লড়াই। ‘বদলাপুরে’ এখনও শুধু জনপ্রতিনিধিদের ভিড়। কিন্তু তা বলে এই ভাবে স্বাগত জানানো কি আদৌ এই পরিস্থিতিতে কাম্য? রামপুরহাট পৌরসভার তরফে অবশ্য কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এই প্রতিবেদনটি যখন প্রকাশিত হচ্ছে, ততক্ষণে হেলিকপ্টারে বগটুই পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। কিষাণ মান্ডি থেকে গাড়ি বগটুইয়ের উদ্দেশে রওনা দেন মমতা। আর সেই গাড়িতেই ছিলেন অনুব্রত মণ্ডল।

আরও পড়ুন: Dilip Ghosh On Mamata Banerjee: ‘ল্যাংচা খাওয়াটা কি আমাদের দেশে নিষিদ্ধ?’ বিজেপির ‘ল্যাংচা-ব্রেক’এ কী বললেন দিলীপ?