Anubrata Mondal: ‘কুকথা’-য় রাশ নেই, হাত তুললে কবজি ভাঙতে পারে, হুঁশিয়ারি ‘কেষ্টর’!

Birbhum: তবে এই প্রথম নয়, বিভিন্ন সময়ে বিরোধী শিবিরকে বাক্যবাণে বিঁধতে গিয়ে নানা বিতর্কিত মন্তব্য করে শিরোনামে থেকে এসেছেন কেষ্ট মণ্ডল।

Anubrata Mondal: 'কুকথা'-য় রাশ নেই, হাত তুললে কবজি ভাঙতে পারে, হুঁশিয়ারি 'কেষ্টর'!
অনুব্রত মণ্ডল, ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 6:37 PM

বীরভূম: ফের বাক্যবাণে  বিতর্কে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। এ বার, সরাসরি বিজেপির প্রাক্তন ও বর্তমান রাজ্যসভাপতিকে নিশানা করলেন কেষ্ট মণ্ডল। পাশাপাশি, ‘ঢিল ছুঁড়লে পাটকেলটাও খেতে হয়’ এমন প্রবাদই কার্যত মনে করিয়ে দেন তৃণমূল নেতা। বৃহস্পতিবার লাভপুরে তৃণমূলের বিজয়া সম্মিলনীতে এসে কার্যত বিরোধী শিবিরকে তোপ দাগলেন অনুব্রত।

এদিন, সম্মিলনী অনুষ্ঠানে এসে কাটোয়ায় বিজেপির (BJP) গোষ্ঠীকোন্দল প্রসঙ্গে অনুব্রত বলেন, “ওরা আর কী করবে। বিজেপির রাজ্য সভাপতি আগে যে ছিল সে একটা ভেড়া ছিল। এখন যে এসেছে, সে একটা ছাগল। তো ছাগল আর ভেড়ার বুদ্ধিতে আর কত কী হবে! কতদূরই বা যাবে। এরকম ভেড়াৃ-ছাগলের দলবল হলে তো এটাই হবে। এ আর নতুন কী।”

অবশ্য এটুকুতেই থেমে যাননি তৃণমূল নেতা। আরও একধাপ সুর চড়িয়ে দিদির ‘স্নেহধন্য কেষ্ট’ বলেন, “বিজেপি রাজ্য সভাপতি যদি বলে থাকেন মেরে দিয়ে মামলা করবেন, তাহলে  বলি, মারার আগেই যদি কবজিটা ভেঙে যায় তাহলে কেমন হবে? হয় হাত দিয়ে মারতে হবে, নয়ত লাঠি হাতে মারতে হবে। কিন্তু মারার জন্য হাতটা তো ঠিক থাকতে হবে। তার আগেই যদি কবজি ভেঙে যায় তাহলে কী হবে! সেটা তো ভাবতে হবে!”

তৃণমূল নেতার এই মন্তব্যকে কেন্দ্র করে কার্যত বিতর্ক রাজনৈতিক মহলে। তবে এই প্রথম নয়, বিভিন্ন সময়ে বিরোধী শিবিরকে বাক্যবাণে বিঁধতে গিয়ে নানা বিতর্কিত মন্তব্য করে শিরোনামে থেকে এসেছেন কেষ্ট মণ্ডল। ভবানীপুর উপনির্বাচনের ফল ঘোষণার পরে অনুব্রত কটাক্ষ হেনে বলেছিলেন, “লোকে দেখেছে মমতা বন্দ্যোপাধ্যায় কী করেছে আর বিজেপি কী করেছে! একটা ছাগল-বিড়ালের দলের সঙ্গে কি দিদির তুলনা হয়!”

প্রসঙ্গত, বুধবারই সিউড়িতে দলের কর্মীদের সঙ্গে দেখা করতে আসেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। বীরভূম বিজেপির সংবর্ধনা অনুষ্ঠানে সুকান্ত বলেন, “লড়াই করুন। লড়াই করেই আপনাদের এগোতে হবে। প্রচুর মানুষ আপনাদের উপর ভরসা রেখেছেন। বেশি হলে কী হবে? মামলা হবে। এর আগে কি মামলা হয়নি? যখন মামলা খেতেই হবে তখন মার খেয়ে মামলা খাওয়ার থেকে মার দিয়ে মামলা খাওয়া অনেক ভালো।”

সুকান্তের এই মন্তব্য়কে কেন্দ্র করেই কার্যথ পরোক্ষে কবজি ভাঙার হুঁশিয়ারি দেন অনুব্রত। কিছুদিন আগে একইভাবে বেআইনি প্রোমোটিংয়ের বিরুদ্ধে সরব হয়ে হাতের কবজি ভাঙার নিদান দিয়েছিলেন তৃণমূলের অপর চর্চিত নেতা তথা কামারহাটির বিধায়ক মদন মিত্র।  এরপর অনুব্রতের মুখেও কার্যত একই সুর শোনা গেল।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘নিজের চেয়ার বাঁচাতে ৫০ লক্ষ মানুষকে ডুবিয়েছেন দিদিমণি’, বিস্ফোরক শুভেন্দু

 আরও পড়ুন: CM Mamata Banerjee: বাতিল জেলাশাসকের সঙ্গে বৈঠক, আকাশপথেই বন্যা কবলিত বাঁকুড়া দর্শন মুখ্যমন্ত্রীর