Bagtui Case: বগটুইকাণ্ডে প্রথম চার্জশিট সিবিআইয়ের, নাম রয়েছে আনারুলের, নাম ‘পলাতক’ লালন শেখেরও

Bagtui Case: একইসঙ্গে সোমবারই ভাদু শেখের খুনের ঘটনায় চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয় এদিন।

Bagtui Case: বগটুইকাণ্ডে প্রথম চার্জশিট সিবিআইয়ের, নাম রয়েছে আনারুলের, নাম 'পলাতক' লালন শেখেরও
বগটুইয়ে চার্জশিট।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2022 | 8:26 PM

বীরভূম: বগটুইকাণ্ডে প্রথম চার্জশিট জমা পড়ল। সোমবার রামপুরহাট আদালতে সিবিআই এই চার্জশিট পেশ করে। চার্জশিটে নাম রয়েছে ঘটনার মূল অভিযুক্ত আনারুল হোসেন,-সহ মোট ১৮ জনের। নাম রয়েছে পলাতক লালন শেখ ও জাহাঙ্গির শেখেরও। যিনি এই ঘটনার প্রত্যক্ষদর্শী, যাঁকে এখনও গ্রেফতার করতে পারেনি তদন্তকারীরা। অন্যদিকে এদিনই তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ খুনের মামলাতেও চার্জশিট জমা পড়ে রামপুরহাট আদালতে। চারজনের নাম রয়েছে এই ঘটনায়। সোমবার রামপুরহাট মহকুমা আদালতের অতিরিক্ত মুখ্য দায়রা বিচারকের এজলাসে চার্জশিট জমা দেয় সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা। বগটুইকাণ্ডে এখনও অবধি মোট ২৯ জনকে গ্রেফতার করা হয়। যদিও দু’জন নাবালক হওয়ায় তাদের জামিন মঞ্জুর করেছে সিউড়ির জুভেনাইল আদালত।

তবে এদিন সিবিআই বগটুইয়ের দু’টি ঘটনায় মোট ২২ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে। বাকিদের নাম নেই সেখানে। একইসঙ্গে সোমবারই ভাদু শেখের খুনের ঘটনায় চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয় এদিন। পলাশ খান, মাশাদ শেখ, মাহি শেখ, নিউটন নামে চার অভিযুক্তই পলাতক। এই পলাশের নামও চার্জশিটে রয়েছে বলে সূত্রের খবর। তাঁদের জালে পেতে রামপুরহাট শহরের বিভিন্ন জায়গায় নোটিস ঝোলানো হয়।

গত ২১ মার্চ বীরভূমের রামপুরহাট বগটুই মোড়ে বোমার আঘাতে মৃত্যু হয় বড়শাল গ্রামপঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখের। সেদিন রাতেই ভয়ঙ্কর ‘গণহত্যা’ চলে ভাদু শেখের গ্রাম বগটুইয়ে। ১০টি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ ওঠে। প্রতিবেশীদের অনেকেই দেখেছিলেন সেই নৃশংস ঘটনা। পরদিন সকালে আটজনের দগ্ধ দেহ উদ্ধার করা হয়। পরে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও এক মহিলার মৃত্যু হয়।

দিন কয়েক পরে আরও একজন মারা যান। গত ২৫ মার্চ আনারুল হোসেনকে গ্রেফতার করা হয়। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন তাঁকে গ্রেফতার করতে হবে। এরপরই তড়িঘড়ি গ্রেফতার করা হন আনারুল। ভয়াবহ সেই ঘটনার স্মৃতি এখনও টাটকা। এখনও বাতাসে পোড়া গন্ধ পান বগটুইয়ের মানুষগুলো। সে রাতের বিভীষিকা এখনও যেন তাড়া করে বেড়ায় মানুষগুলোকে। সেই ঘটনার ৯০ দিনের মাথায় সিবিআইয়ের প্রথম চার্জশিট দাখিল হল।