কৌশানি ছোট মেয়ের মতো, ওর যা মন চায় বলুক: মুকুল

যদিও মুকুলের এই মন্তব্যকে কার্যত ফুৎকারে উড়িয়ে দিয়ে পাল্টা চ্যালেঞ্জ জানিয়েছেন তৃণমূল প্রার্থী কৌশানি। তিনি বলেছেন, ‘এই মাঠে তো আমি একাই খেলছি। মুকুল বাবু কোথায়? তিনিও আসুন। আরও খেলা হোক।’

কৌশানি ছোট মেয়ের মতো, ওর যা মন চায় বলুক: মুকুল
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 11:57 PM

নদিয়া: কৃষ্ণনগর উত্তরের তৃণমূল (TMC) প্রার্থী কৌশানি মুখোপাধ্যায়ের মন্তব্য ঘিরে বিতর্কের ঝড় উঠলেও তাঁর প্রতিদ্বন্দ্বী মুকুল রায় (Mukul Roy) তা নিয়ে বিশেষ মাথা ঘামাতে রাজি নন। শনিবার ‘জলঙ্গি নদী বাঁচাও’ প্রকল্পের একটি অনুষ্ঠানে এসে সাংবাদিকদের মুখোমুখি তিনি বললেন, “ও আমার ছোট মেয়ের মতো। ওর যা মন চায় বলুক, জিতব আমিই।”

প্রসঙ্গত, কিছুদিন আগেই বিজেপির (BJP) এই হেভিওয়েট নেতা মুকুলকে উদ্দেশ্য করে তারকা প্রার্থী কৌশানি বলেছিলেন, “মুকুলবাবু হেভিওয়েট হলে আমি কি লাইটওয়েট? গত ২০ বছরে নির্বাচকমণ্ডলীর দ্বারা উনি প্রত্যাখ্যাত।” এখানেই থামেননি কৌশানি। কিছুদিন আগে, মনোনয়ন জমা দিতে গিয়ে তিনি বলেন, “মানুষের উচ্ছ্বাস দেখে স্পষ্ট মুকুল ঘরে ঢুকে গিয়েছে।”

সম্প্রতি ভাইরাল হওয়া কৌশানির (Koushani Mukherjee) ভিডিয়ো নিয়েও শনিবার মুখ খুললেন মুকুল। ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে, কৌশানি কাউকে উদ্দেশ্য করে বলছেন, “ঘরে মা-বোন আছে তো? ভোট টা ভেবে দিবি।” আর কৌশানির এই মন্তব্যকে কেন্দ্র করে যখন ঝড় উঠেছে, তখন খানিক সুর নরম করেই যেন এ দিন মুকুল বলেন, “এরকম অনেক ভিডিয়ো বানানো হয়, আমাকে নিয়েও বানানো হয়েছে। ওসব নিয়ে কোনও কথা বলতে চাই না। ও অনেক ছোট, ওর ভাল হোক।”

মুকুলের এই নরম সুর চোখ এড়ায়নি রাজনৈতিক বিশ্লেষকদের। তাঁদের একাংশের প্রশ্ন, নদিয়া জুড়ে মূলত মহুয়া ও মুকুলের কৌশলী এই টক্কপে কি কৌশানিকে কেবল মোহর হিসেবেই দেখছেন বিজেপির ‘চাণক্য’? নাকি এর পেছনে অন্য কোনও পরিকল্পনা রয়েছে একদা তৃণমূল কাণ্ডারীর।

ভুলে গেলে চলবে না প্রচারে নন্দীগ্রামে প্রচারের শেষ দিনে মুকুল রায়কে নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। হালিশহরের ছেলে মুকুলকে কেন বিজেপি কৃষ্ণনগর পাঠিয়ে দিল তা নিয়ে কটাক্ষ করতে শোনা যায় মমতাকে। মুকুলকে ‘বেচারা’ বলে মমতা বলেন, “মুকুল বেচারা থাকে কাঁচরাপাড়ায়। বারাকপুর, জগদ্দল, ভাটপাড়া এটা ওর নিজের এলাকা। (মুকুলকে) পাঠিয়ে দিয়েছে কৃষ্ণনগরে!” শুভেন্দু অধিকারীর থেকে মুকুল রায় অনেক ভাল ছিল, দ্বর্থ্যহীন ভাষায় সেটাও বলেন মমতা। এ প্রসঙ্গে মুকুলের পালটা কটাক্ষ, “মুখ্যমন্ত্রী পাগল হয়ে গিয়েছেন। তাই যা ইচ্ছে বলছেন। নন্দীগ্রামে শুভেন্দু একশো শতাংশ ভোটে জিতবে।”

যদিও মুকুলের এই মন্তব্যকে কার্যত ফুৎকারে উড়িয়ে দিয়ে পালটা চ্যালেঞ্জ জানিয়েছেন তৃণমূল প্রার্থী কৌশানি। তিনি বলেছেন, “এই মাঠে তো আমি একাই খেলছি। মুকুল বাবু কোথায়? তিনিও আসুন। আরও খেলা হোক।”

শনিবার প্রচারে গিয়ে বিক্ষোভের মুখেও পড়েছিলেন কৌশানি। তাঁর মিছিলে ‘জয় শ্রী রাম’ স্লোগানও শোনা যায়। সেই স্লোগানকে কেন্দ্র করেই রীতিমতো বচসা শুরু হয় দুই দলে। কৌশানি জানান, বিজেপির পায়ের তলার মাটি সরে গিয়েছে বলেই এই কাজ করছে বিজেপি। যদিও, এই প্রসঙ্গে কোনও উত্তর দেননি মুকুল।

আরও পড়ুন: সিঁদুরে মেঘ বঙ্গের ভোটে, ভাগ্য পরীক্ষার আগেই করোনা আক্রান্ত তৃণমূল প্রার্থী