Budge Budge Election Result 2021 Live: বজবজ বিধানসভা কেন্দ্র জয়ী তৃণমূল

বজবজ ( Budge Budge Assembly Election Result Live Update) কেন্দ্রে হেভিওয়েটদের টক্কর। জেনে নিন, এই কেন্দ্রের সমস্ত খুঁটিনাটি তথ্য।

Budge Budge Election Result 2021 Live: বজবজ বিধানসভা কেন্দ্র জয়ী তৃণমূল
নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনা: বজবজ বিধানসভা কেন্দ্রটি দক্ষিণ ২৪ পরগনা জেলার অন্তর্গত। সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুযায়ী, ১৫৬ নং বজবজ বিধানসভা কেন্দ্রটি বজবজ পৌরসভা,পুজালি পৌরসভা,বজবজ -১ সিডি ব্লক এবং কাশীপুর,আলমপুর,উত্তর বাওয়ালি,দক্ষিণ বাওয়ালি এবং ডোঙ্গারিয়া, রায়পুর গ্রামপঞ্চায়েত বজবজ-২ সিডি ব্লকের অন্তর্গত।
বজবজ বিধানসভা কেন্দ্র ২১ নং ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

রাজনৈতিক সংঘর্ষের জন্য বারবার শিরোনামে এসেছে এই বিধানসভা কেন্দ্রটি। ২০১৯-এর ফেব্রয়ারিতে দলীয় কার্যালয়ের সামনেই গুলিবিদ্ধ হন বজবজের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিঠুন ঠিকাদার।আবার ২০২০ সালে নিজের কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের হাতেই আক্রান্ত হন শাসকদলের বিধায়ক। অভিযোগ, দলের বিধায়ককেই খুন করতে এসেছিল তৃণমূলের নেতা-কর্মীরা। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে জিতে টানা পাঁচবারের জন্য বজবজের বিধায়ক হয়েছিলেন অশোক দেব। তিনিও হামলার সম্মুখীন হয়েছিলেন বলে অভিযোগ।

ফলাফল ২০২১
পোস্টাল ব্যালট বাদ দিলে বজবজের তৃণমূল প্রার্থী ৪৫ হাজারের বেশি ভোটে জয়ী অশোক দেব।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী অশোক দেব জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৮৪ হাজার ৫৮৷ দ্বিতীয় স্থানে ছিলেন কংগ্রেস প্রার্থী মুজিবর রহমান৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৭৬ হাজার ৮৯৯৷ তৃণমূল প্রার্থী অশোক দেব তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী মুজিবর রহমানকে ৭ হাজার ১৫৯ ভোটে পরাজিত করেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এ বারে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন অশোক দেব। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন তরুণ আদক। অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের শেখ মুজিবর রহমান।

বিদায়ী বিধায়ক: অশোক দেব

মোট প্রাপ্ত ভোট: ৮৪০৮৮

Click on your DTH Provider to Add TV9 Bangla