Post Poll Violence: নন্দীগ্রামে বিজেপি কর্মী খুনে জমা পড়ল চার্জশিট, নাম রয়েছে ১১ জন তৃণমূল নেতা-কর্মীর

Post Poll Violence: বিজেপি নেতৃত্ব বারবার এই ঘটনায় অভিযোগ তুলেছে সেখ সুফিয়ানের বিরুদ্ধে। যদিও হলদিয়াতে সিবিআই অস্থায়ী ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করার জন্যে ডেকে পাঠানো হলে সবরকম সহযোগিতা করেছিলেন নন্দীগ্রামের এই তৃণমূল নেতা। চার্জশিটেও নাম নেই তাঁর।

Post Poll Violence: নন্দীগ্রামে বিজেপি কর্মী খুনে জমা পড়ল চার্জশিট, নাম রয়েছে ১১ জন তৃণমূল নেতা-কর্মীর
এসএসসি মামলায় এফআইআর রুজু করল সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2022 | 6:37 PM

হলদিয়া: নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসায় বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনের ঘটনায় ১১ জন তৃণমূল নেতা-কর্মীর বিরুদ্ধে হলদিয়া আদালতে চার্জশিট জমা দিল সিবিআই। যাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁদের প্রত্যেকেরই বাড়ি নন্দীগ্রামে। ওই ১১ জন গত ৯ অক্টোবর থেকে জেল হেফাজতে রয়েছে। তিন মাসের মাথায় তদন্তকারী সংস্থা হলদিয়া এসিজেএম আদালতে চার্জশিট জমা করেছে।

তালিকায় নাম রয়েছে মহম্মদপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান শেখ হাবিবুল ওরফে নান্টু, কেন্দামারি-জালপাই পঞ্চায়েতের সদস্য শেখ সাহাবুদ্দিন, নন্দীগ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী বাইতুল ইসলাম সহ মোট ১১ জন।

গত বছরের ৯ অক্টোবর সিবিআই জিজ্ঞাসাবাদের জন্য হলদিয়া ক্যাম্প অফিসে ১২জনকে ডেকে পাঠিয়েছিল। হাজির হয় ১১জন। প্রত্যেককেই গ্রেফতার করে সিবিআই। সেই ১১ জনের বিরুদ্ধে চার্জশিট জমা পড়ল এবার। ওই ঘটনায় গত বছরের মে মাসে আরও তিনজনকে গ্রেফতার করা হয়েছিল। তাঁদের বিরুদ্ধে ২০২১-এর ৫ অক্টোবর চার্জশিট জমা পড়েছিল। এই নিয়ে মোট ১৪জনের বিরুদ্ধে চার্জশিট জমা পড়ল এই মামলায়।

এই বিষয়ে তমলুক সাংগঠনিক জেলা বিজেপির সহ সভাপতি প্রলয় পাল বলেন, ‘আইনের প্রতি আমরা আস্থাশীল। তাই দেখলাম সিবিআই তদন্তে ১৪ জনের নামে চার্জশিট জমা পড়ল। তার মধ্যে ১১ জন ইতিমধ্যে গ্রেফতার হয়েছে। বাকি তিন জন খুব শীঘ্রই গ্রেফতার হবে। আর সমগ্র ঘটনার পিছনে সেখ সুফিয়ানের হাত ছিল, তাঁকেও যাতে খুব তাড়াতাড়ি গ্রেফতার করা হয় সেই দাবি জানাচ্ছি। বিচার ব্যবস্থার প্রতি ভরসা রয়েছে আমাদের।’

বিজেপি নেতৃত্ব বারবার এই ঘটনায় অভিযোগ তুলেছে সেখ সুফিয়ানের বিরুদ্ধে। যদিও হলদিয়াতে সিবিআই অস্থায়ী ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করার জন্যে ডেকে পাঠানো হলে সবরকম সহযোগিতা করেছিলেন নন্দীগ্রামের এই তৃণমূল নেতা। তদন্তকারী অফিসারেরা যে চার্জশিট পেশ করেছে, তাতেও নাম নেই সুফিয়ানের। যদিও ১৪ জনের মধ্যে সেখ মিজানুর, সেখ ফতেনূরকে আগেই নন্দীগ্রাম থানার পুলিশ গ্রেফতার করেছিল। গত অক্টোবরে তারা জামিনে পেয়েছে।

আরও পড়ুন :  Mangala Haat Closed: ‘সরকার গুলি করুক, কিন্তু হাট যেন বন্ধ না হয়!’ করুণ আর্তি মঙ্গলাহাটের ব্যবসায়ীদের

অপরদিকে এই চার্জশিট প্রসঙ্গে জেলা তৃণমূল সভাপতি দেবপ্রসাদ মণ্ডল বলেন, ‘কেন্দ্রীয় সরকার এবং তার এজেন্সির দ্বারা তৃণমূল কংগ্রেস কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। আর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাজের গতি প্রকৃতি বিজেপি আগে থেকে জানতে পারছে কী করে। উনি মঞ্চে আগে যা বলছেন, পরে দেখা যাচ্ছে তেমনই কাজ হচ্ছে। তা হলে পুরোটাই রাজনৈতিক দলের দ্বারা নিয়ন্ত্রিত নয় কি! আইনের প্রতি আস্থা রয়েছে আইনি পথেই এর মোকাবিলা করব আমরা, এখানেই শেষ নয়।’

আরও পড়ুন : South Dumdum Municipality: করোনায় লাগাম টানতে সপ্তাহে তিন দিন বন্ধ দক্ষিণ দমদমের সব বাজার