বাদ পড়লেন নার্সরাই, টিকা পেলেন বেসরকারি ল্যাব-কর্তার স্ত্রী, গাড়ি চালক!

শর্মিষ্ঠা চক্রবর্তী

শর্মিষ্ঠা চক্রবর্তী |

Updated on: Jan 19, 2021 | 6:03 PM

প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকেই হাসপাতাল সুপারের ঘরে বিক্ষোভ দেখাতে থাকেন স্বাস্থ্যকর্মীরা।

বাদ পড়লেন নার্সরাই, টিকা পেলেন বেসরকারি ল্যাব-কর্তার স্ত্রী, গাড়ি চালক!
নিজস্ব চিত্র

কোচবিহার: স্বাস্থ্যকর্মীরা এখনও সকলে পাননি, অথচ করোনার টিকা পেয়ে গিয়েছে ‘বাপইরের লোক’। অভিযোগ ঘিরে এবার কোচবিহারের (Cooch Behar) তুফানগঞ্জ মহকুমা হাসপাতালের সুপারকে ঘিরেই বিক্ষোভ দেখালেন স্বাস্থ্যকর্মীরা।

মহকুমা হাসপাতালে করোনার টিকাকরণের ‘ড্রাই রান’ শুরু হয় চলতি মাসের ১২জানুয়ারি। ১৬জানুয়ারি কড়া পুলিসি নিরাপত্তায় শুরু হয় ভ্যাকসিন দেওয়ার কাজ। ওই দিন ৪৮ জনের শরীরে দেওয়া হয় এই টিকা। অনেকে সেদিন উপস্থিত ছিলেন না। পরে ১৮ জানুয়ারি সেই সকল অনুপস্থিত স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়া হবে বলে ফোনে জানিয়ে দেওয়া হয়। অভিযোগ, নির্দিষ্ট দিনে স্বাস্থ্যকর্মীরা গিয়ে দেখতে পারেন, তাঁদের তালিকাতেই নাম নেই।

অভিযোগ, কোনও কারণ না দেখিয়েই পুরনো তালিকা বাতিল করে নতুন তালিকা তৈরি করা হয়েছে। সেই তালিকায় নাম নেই সরকারি স্বাস্থ্য কর্মীদেরই। পরিবর্তে বাইরের ল্যাব ও ঔষধের দোকানে কর্মীরা টিকা পাচ্ছেন বলে অভিযোগ। এমনিক টিকা পাচ্ছেন ল্যাবকর্তার স্ত্রীও। প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকেই হাসপাতাল সুপারের ঘরে বিক্ষোভ দেখাতে থাকেন স্বাস্থ্যকর্মীরা।

আরও পড়ুন: ভোট বড় বালাই! কোদাল হাতে খাল পরিষ্কারে নামলেন তৃণমূল বিধায়ক

তবে হাসপাতাল সুপার বললেন, “বিষয়টি নেগলিজেবল। ল্যাবের মালিক টিকা পেলে, তাঁর স্ত্রীও পাবেন। সবাই টিকা পাবেন। তবে কোথাও একটি মিসকমিউনিকেশন হচ্ছে। বাইরে থেকে কেউ পাচ্ছেন মানে ডিপার্টমেন্ট বলে দিয়েছে, তাই পেয়েছে। তাঁরা প্রত্যেকেই আমাদের কাজের সঙ্গে যুক্ত।”

তবে ঘটনাকে ঘিরে বিতর্ক দানা বেঁধেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla