Coochbehar Airport: ফেব্রুয়ারিতেই চালু কোচবিহার থেকে কলকাতা বিমান, ভাড়া ১০০০ টাকারও কম

Coochbehar Airport: প্রতিদিন দুপুর ১২টা ১৫ মিনিটে কোচবিহার বিমানবন্দরে এসে পৌঁছাবে বিমানটি। ১২টা ৩০ মিনিটে ছেড়ে যাবে কোচবিহার থেকে।

Coochbehar Airport: ফেব্রুয়ারিতেই চালু কোচবিহার থেকে কলকাতা বিমান, ভাড়া ১০০০ টাকারও কম
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 5:23 PM

কোচবিহার: আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে কোচবিহার বিমানবন্দরে (Coochbehar Airport) আনুষ্ঠানিকভাবে বিমান চলাচল শুরু হবে। আহমেদাবাদের উড়ান সংস্থা ‘ইন্ডিয়া ওয়ান’-এর (India One) তরফে এই বিমান পরিষেবা দেওয়া হবে। কেন্দ্রীয় সরকারের উড়ান স্কিম অনুযায়ী চলাচল করবে এই বিমান। এদিন কোচবিহার বিমানবন্দর পরিদর্শনে এসে এই কথা জানালেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক (Union Minister Nisith Pramanik)। কোচবিহার থেকে কলকাতা ও জামশেদপুর হয়ে ভুবনেশ্বর পর্যন্ত চলাচল করবে এই বিমানটি। প্রতিদিনই পাওয়া যাবে এই বিমান পরিষেবা। এদিন নিশীথ প্রামাণিকের পাশাপাশি ওই উড়ান সংস্থার আধিকারিকরাও এসেছিলেন কোচবিহার বিমানবন্দরে।

ইন্ডিয়া ওয়ান উড়ান সংস্থার এক আধিকারিক এদিন জানিয়েছেন, প্রতিদিন দুপুর ১২টা ১৫ মিনিটে কোচবিহার বিমানবন্দরে এসে পৌঁছাবে বিমানটি। ১২টা ৩০ মিনিটে ছেড়ে যাবে কোচবিহার থেকে। বাংলাদেশের উপর দিয়ে উড়ে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছাবে এটি। সংস্থার সিইও অরুণ কুমার সিংহ জানিয়েছেন, প্রাথমিকভাবে ৯৯৯ টাকা বিমান ভাড়া দিয়ে শুরু হবে পরিষেবা। ৯৯৯ টাকায় কোচবিহার থেকে কলকাতায় আসা যাবে। আনুমানিক প্রায় ১ ঘণ্টা ৪৫ মিনিটের মতো সময় লাগবে কোচবিহার থেকে কলকাতায় পৌঁছাতে।

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক এদিন কোচবিহার বিমানবন্দর পরিদর্শনে এসে জানান, এখানে রাজনীতি না করে কেন্দ্র ও রাজ্য মিলে উন্নয়ন চলুক। এটাই হওয়া দরকার। সকলে মিলে রাজনীতির ঊর্ধ্বে উঠে এই পরিষেবা চালু হওয়া উচিত বলে মনে করছেন তিনি। পাশাপাশি রাজ্যের তরফে এখনও পর্যন্ত সব সহযোগিতা করা হয়েছে বলেও জানান কেন্দ্রীয় মন্ত্রী। প্রসঙ্গত, এই বিমান পরিষেবা চালু হলে উত্তরবঙ্গের সঙ্গে কলকাতার সংযোগ আরও সুদৃঢ় হবে। বাগডোগরায় বিমানবন্দর থাকলেও, বিকল্প বিমানবন্দর হিসেবে কোচবিহার চালু হওয়া উত্তরবঙ্গের মানুষরাও খুশি। আর এই উড়ান সংস্থার তরফে প্রাথমিকভাবে টিকিটের দামও কম রাখা হচ্ছে। আপাতত কোচবিহার থেকে কলকাতায় আসার জন্য বিমান ভাড়া এক হাজার টাকারও কম রাখার সিদ্ধান্ত নিয়েছে ওই উড়ান সংস্থা।