‘বাংলাই খারাপ’, অন্য রাজ্যের সঙ্গে তুলনা টেনে বিষোদগার ধনখড়ের

ফের রাজ্য-রাজভবন সংঘাত তুঙ্গে। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উষ্মা প্রকাশ রাজ্যপালের (Jagdeep Dhankhar)।

'বাংলাই খারাপ', অন্য রাজ্যের সঙ্গে তুলনা টেনে বিষোদগার ধনখড়ের
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: May 13, 2021 | 9:43 PM

কোচবিহার: ভোট-উত্তর বাংলায় ফের রাজ্য-রাজভবন তরজা তুঙ্গে। বৃহস্পতিবার কোচবিহারে (Coochbehar) গিয়ে বাংলার আইনশৃঙ্খলা নিয়ে ফের সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর দাবি, “নির্বাচনের পর এখানকার পরিস্থিতি ভয়ঙ্কর। আইনের শাসন নেই।” একইসঙ্গে তিনি জানিয়েছেন, নির্বাচনের ফল প্রকাশের পর যে সমস্ত জায়গায় হিংসা হচ্ছে, সর্বত্রই তিনি যাবেন। কারণ এটা তাঁর ‘দায়িত্ব’।

এদিন মাথাভাঙা, শীতলকুচি, দিনহাটার বিভিন্ন জায়গায় গিয়েছিলেন জগদীপ ধনখড়। মূলত, ভোটের পর যে সমস্ত জায়গায় বিজেপি হিংসার অভিযোগ তুলেছে সেগুলিই এদিন ঘুরে দেখেন রাজ্যপাল। বিভিন্ন পরিবারকে পাশে থাকার আশ্বাসও দেন। এদিকে রাজ্যপাল দিনহাটায় গেলে তাঁকে ঘিরে কালো পতাকা দেখানোর অভিযোগ ওঠে। গো ব্যাক স্লোগান শোনা যায়। রাগে গাড়ি থেকে নেমে পড়েন তিনি। দিনহাটার এসডিপিও, দিনহাটার আইসিকে রাজ্যপালের রোষের মুখে পড়তে হয়।

আরও পড়ুন: অক্সিজেনের সরঞ্জামের জোগান দেখতে কমিটি গড়ল স্বাস্থ্য ভবন

এরপরই কোচবিহারে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, “আমি বলেছিলাম, রাজ্যের পরিস্থিতি খুব খারাপ, চিন্তাজনক। যা ভেবেছিলাম তার থেকেও বেশি খারাপ পরিস্থিতি। অসম বা অন্য কোনও রাজ্যে এমন হিংসা নেই। বাংলায় একমাত্র এরকম পরিস্থিতি। আইনকানুন বলে কিছুই নেই এখানে। শাসকদলকে যারা ভোট দেয়নি, তাদের শিক্ষা দেওয়া হচ্ছে।” যদিও এই প্রথমবার নয়। এর আগেই অন্য রাজ্যের সঙ্গে তুলনা টেনে বারবার বাংলাকে কাঠগড়ায় তুলতে শোনা গিয়েছে তাঁকে। এবারও তার ব্যতীক্রম হল না।