BJP: আবারও বাংলাভাগের বিতর্ককে উস্কে দিলেন বিজেপি বিধায়ক

Coochbehar: দার্জিলিং সহ উত্তরবঙ্গের একাধিক অঞ্চল নিয়ে রাজ্য ভাগের দাবিতে সরব হন বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা।

BJP: আবারও বাংলাভাগের বিতর্ককে উস্কে দিলেন বিজেপি বিধায়ক
বিজেপি বিধায়ক বিষ্ণপ্রসাদ শর্মা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 3:12 PM

কালিম্পং: ফের বাংলা ভাগ নিয়ে সরব কালিম্পং-এর বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। রবিবার কোচবিহারে GCPA র বীর চিলারায়ের জন্মজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিয়ে বাংলা ভাগের দাবি ফের একবার উসকে দিলেন তিনি। দার্জিলিং সহ উত্তরবঙ্গের একাধিক অঞ্চল নিয়ে রাজ্য ভাগের দাবিতে সরব হন বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা।

রবিবার তিনি বলেন, “পাহাড়ে আমাদের ইতিহাস মেটানোর চেষ্টা হচ্ছে। এখানে রাজবংশীদের ইতিহাস মেটানোর চেষ্টা হচ্ছে। আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে আমাদের অধিকার পাব।” একই সঙ্গে তিনি বলেন, “আমরা আলাদা রাজ্য চাইছি। এই কথা আমি বিধানসভার ভেতরেও বলেছি এবং বাইরেও বলে আসছি।” GCPA নেতা অনন্ত রায় এদিন ফের একবার উসকে দিলেন কোচবিহারকে আলাদা রাজ্য করার বিষয়টি ।

তবে এই প্রসঙ্গে তৃণমূল নেতা তথা প্রাক্তন সংসদ পার্থ প্রতিম রায় বলেন, “লোক ও সমর্থকদের ধরে রাখার জন্যেই এসব কথা বলেন এই সব লোকেরা।তৃণমূল কখনোই বাংলা ভাগ করতে দেবে না।”

উল্লেখ্য, বাংলাভাগের ইস্যু প্রথম নয়। উত্তরবঙ্গের (North Bengal) মানুষরা একাধিক পরিষেবা থেকে বঞ্চিত দাবি করে রাজ্যের উত্তরভাগকে আলাদা রাজ্য বা কেন্দ্রশাসিক অঞ্চল করার জন্য একাধিকবার দাবি তুলেছিলেন একাধিক বিজেপি নেতারা। আর তার সমালোচনা করেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  নাম না করে উত্তরবঙ্গের কিছু বিজেপি নেতা (BJP Leaders) ও বিচ্ছিন্নতাবাদী নেতাদের তোপ দাগন তিনি।