Nisith Pramanik: বিমান বিভ্রাট! বরাত জোরে প্রাণে বাঁচলেন নিশীথ প্রামাণিক

Aircraft disruption: মঙ্গলবার ইন্দোর থেকে দিল্লি যাওয়ার পথে বিমানটির যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করেন বিমান চালক।

Nisith Pramanik: বিমান বিভ্রাট! বরাত জোরে প্রাণে বাঁচলেন নিশীথ প্রামাণিক
নিশীথ প্রামাণিক (ছবি - এএনআই)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 4:01 PM

কোচবিহার: বিমান বিভ্রাটের জেরে অল্পের জন্য প্রাণে বাঁচলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। ইন্দোরে (Indore তাঁর বিমান বিভ্রাটের ঘটনা ঘটে। একটি চার্টার বিমানে ফিরে যাওয়ার সময় বিভ্রাটটি ধরা পড়ে। পরে জররি অবতরণ করা হয় বিমানের।

মঙ্গলবার সন্ধে নাগাদ ইন্দোর বিমানবন্দরে ঘটনাটি ঘটে। রীতিমত বরাত জোরে বেঁচে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। জানা গিয়েছে, মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ নিশীথ প্রামাণিক দিল্লি থেকে বিশেষ চার্টার বিমানে ইন্দোরে গিয়েছিলেন। বিমানবন্দরে তাঁকে নামানোর পর বিমানটির পুনরায় দিল্লি ফেরার কথা ছিল।

জানা গিয়েছে, ওই বিমানে একজন বিমান চালক (Pilot) ও একজন সহকারি বিমানচালক (C0-pilot)  ছিলেন। জ্বালানি ভরার পর বিমানটির সন্ধে ৬.৪০ মিনিটে ইন্দোর (Indor) থেকে দিল্লির (Delhi) উদ্দেশে যাত্রা করে। উড়ানের কিছুক্ষণ পরেই বিমানটির দ্বিতীয় ইঞ্জিনটি বিকল হয়ে যায়। প্লেন ঝাঁকুনি দিতে থাকে। পরে এয়ার ট্রাফিক কন্ট্রোলকে (এটিসি) এই তথ্য দিয়ে পাইলট অবতরণের অনুমতি চান।

প্রসঙ্গত, গত বছর কপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত(Bipin Rawat)-র। সকাল ১১টা ৪৮ মিনিটে সুলুর বেস ক্যাম্প থেকে ওয়েলিংটনের উদ্দেশে রওনা দেয় এম-১৭ হেলিকপ্টারটি। মাত্র ১০ মিনিট বাদেই কপ্টারটি অবতরণ করার কথা ছিল। কিন্তু বেলা ১২টা ২২ মিনিট নাগাদ কপ্টারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, কপ্টারটিকে নিখোঁজ বলে ঘোষণা করা হয়। পরে জানা যায়, দুপুর ১২টা ২০ মিনিট নাগাদ ওই হেলিকপ্টারটি কুন্নুর জেলার ঘন জঙ্গলে ভেঙে পড়েছে। সেই চপারে ছিলেন সস্ত্রীক সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত-সহ মোট ১৪ জন। কিন্তু শেষ রক্ষা হয় না। প্রাণ যায় প্রতিরক্ষা প্রধানের।

আরও পড়ুন: Ganga Sagar Mela: গঙ্গাসাগর মেলা কি বন্ধ করা যায়? হাইকোর্টে জানাতে হবে রাজ্যকে

আরও পড়ুন: PM security breach: পঞ্জাবে নরেন্দ্র মোদীকে ঘিরে বিক্ষোভ, বিঘ্নিত প্রধানমন্ত্রীর নিরাপত্তা