Nisith Pramanik: নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা, বিজেপি কর্মীকে গ্রেফতার করল রাজ্য পুলিশ

Cooch behar: গত ৩ নভেম্বর নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনা ঘটে। কোচবিহারের সিতাই বিধানসভার একাধিক জায়গায় কর্মসূচিতে যাওয়ার কথা ছিল তাঁর।

Nisith Pramanik: নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা, বিজেপি কর্মীকে গ্রেফতার করল রাজ্য পুলিশ
গ্রেফতার বিজেপি কর্মী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2022 | 3:50 PM

কোচবিহার: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনায় গ্রেফতার এক বিজেপি কর্মী। অভিযুক্তের নাম শিবু বর্মণ। এই ঘটনায় তৃণমূলের তরফে প্রায় ২৩ জনের নামে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছিল। তারপর থেকেই ব্যাপক তল্লাশি শুরু করে পুলিশ। এরপর এক জনকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়া ওই বিজেপি কর্মীকে আজ দিনহাটা আদালত পেশ করা হয়েছে।

গত ৩ নভেম্বর নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনা ঘটে। কোচবিহারের সিতাই বিধানসভার একাধিক জায়গায় কর্মসূচিতে যাওয়ার কথা ছিল তাঁর। সেই সময় তাঁর গাড়িতে ঢিল ছোড়া হয়েছে বলে জানা যায় নিশীথের নিরাপত্তা আধিকারিকদের তরফে। যদিও হামলার জেরে আহত হয়নি কেন্দ্রীয় মন্ত্রী। তবে গোটা ঘটনায় নাম জড়ায় তৃণমূলের। জানা যায় নিশীথের কনভয় ঢোকার সময় বাধা দেন তৃণমূল কর্মী সমর্থকরা। তখনই উত্তেজনা শুরু হয় । সেই সময় বিজেপি ও তৃণমূল সমর্থকদের মধ্যে ঢিল ছোড়াছুড়ি শুরু হয়।

এদিকে, তৃণমূলের দিকে আঙুল উঠতেই রাজ্যের শাসক দল তা অস্বীকার করে। জেলা তৃণমূল নেতৃত্ব অভিযোগ করে জানান কনভয়ের পেছনে থাকা বাইক বাহিনী হামলা চালায়। তারাই গন্ডগোলে জড়িয়ে পড়েন।

স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, নিশীথ প্রামাণিকের কনভয় থেকেই ঝান্ডা নিয়ে তৃণমূলের ওপর হামলা চলেছে। সিসিটিভি ফুটেজ দেখিয়ে দাবি করেন তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক। যে সিসিটিভি ফুটেজ তৃণমূলের তরফে দেখানো হয়েছে তাতে বিজেপির ঝান্ডা নিয়ে কিছু বাইক ভাঙতে দেখা যাচ্ছে। ওই সিসিটিভি ফুটেজে বিজেপির বেশ কিছু নেতা ও নেত্রীকে দেখা গেছে, যাঁরা বাঁশ লাঠি হাতে আক্রমণ করেছেন।

আর এই সিসিটিভি ফুটেজ সামনে আসতেই অস্বস্তিতে বিজেপি নেতৃত্ব। নিশীথ প্রামাণিকের কনভয়ে যাঁরা কালো পতাকা দেখতে জড়ো হয়েছিলেন, তাঁদের ওপরেই কনভয়ে থাকা নেতা নেত্রীরা বেড়িয়ে এসে হামলা চালিয়েছে, চাঞ্চল্যকর অভিযোগ করেছেন তৃণমূলের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক। তিনি অভিযোগ করেন, নিশীথ প্রামাণিক হঠাৎ করেই এই কর্মসূচি নিয়ে পরিকল্পিত ভাবেই এই কাজ করেছেন। এরপর আজ এক বিজেপি কর্মীকে গ্রেফতার করল পুলিশ।