CPIM: শুভেন্দুর জেলায় আবারও উড়ল লাল আবির, খাতাই খুলতে পারল না বিজেপি

হলদিয়ার পর এবার পাঁশকুড়ার যশোড়া কো-অপারেটিভ এগ্রিকালচার ক্রেডিট সোসাইটি নির্বাচনে জয়ী হল সিপিএম।

CPIM: শুভেন্দুর জেলায় আবারও উড়ল লাল আবির, খাতাই খুলতে পারল না বিজেপি
পাঁশকুড়া সমবায় ভোটে জয়ী সিপিএম।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 6:52 PM

পাঁশকুড়া: শুভেন্দুর (Suvendu Adhikari) জেলায় আবারও উড়ল লাল আবির। হলদিয়ার পর এবার পাঁশকুড়ার (Panskura) যশোড়া কো-অপারেটিভ এগ্রিকালচার ক্রেডিট সোসাইটি নির্বাচনে জয়ী হল সিপিএম (CPIM)। তৃণমূল পেল দ্বিতীয় স্থান। আর বিজেপির ঝুলিতে শূন্য। এই প্রথমবার পাঁশকুড়া সমবায় সমিতির দখল পেল সিপিএম। স্বভাবতই উচ্ছ্বসিত লাল শিবির। সাধারণ মানুষ পুনরায় তৃণমূল (TMC), বিজেপি (BJP)-কে সরিয়ে বামেদের উপর আস্থা রাখছে বলে দাবি পাঁশকুড়া সিপিএম নেতৃত্বের।

যশোড়া সমবায় সোসাইটি সূত্রে জানা গিয়েছে, পাঁশকুড়ার যশোড়া কো-অপারেটিভ এগ্রিকালচার ক্রেডিট সোসাইটির পরিচালন কমিটিতে মোট ৯টি আসন রয়েছে। এবারের নির্বাচনে ৯টি আসনেই প্রার্থী দিয়েছিল সিপিএম এবং তৃণমূল কংগ্রেস। আর ৪টি আসনে প্রার্থী দিয়েছিল বিজেপি। এদিন নির্বাচনের শেষে দেখা যায়, সিপিএম ৯টি আসনে জয়ী হয়েছে এবং তৃণমূল কংগ্রেস পেয়েছে ৪টি আসন। খাতা খুলতে পারেনি বিজেপি।

যশোড়া সমবায় সমিতির নির্বাচনে জয় পেয়ে উচ্ছ্বসিত সিপিআইএমের পাঁশকুড়া বাজার কমিটির সম্পাদক বলেন, “এই নির্বাচনে বোঝা যাচ্ছে পুনরায় সিপিএমের দিকে মুখ ফিরছে সাধারণ মানুষের। এতে আমরা খুব খুশি। একের পর এক সমবায় সমিতি আমরা জিতছি। এতে বোঝা যায়, তৃণমূলকে সরিয়ে পুনরায় বামেদের আনছে মানুষ। পরিবর্তন শুরু হয়েছে।”

অন্যদিকে, সিপিএম-বিজেপি জোট করে লড়াই করেছে বলে দাবি পাঁশকুড়া তৃণমূলের সভাপতি সুজিত রায়ের। কটাক্ষের সুরে তিনি বলেন, “সমবায় সমিতির নির্বাচনে ৯টি আসনে সিপিএমের সঙ্গে জোট করে বিজেপি লড়াই করেছে। নাম কে ওয়াস্তে বিজেপি ৪টি আসনে প্রার্থী দিয়ে লড়াই করেছে। আমরা ৪টি আসনে জয়ী হয়েছি। তবে সার্বিকভাবে আমাদের ভোটের ফলাফল আশাতীত।” সিপিএমের পরিবারের সদস্যরাই এই সমবায় সমিতিতে এসেছেন অভিযোগ করে তিনি আরও বলেন, “এই এলাকায় বিধানসভা ভোটের সময় বিজেপিকে ভোট ভাগ করে দিয়েছিল সিপিএম। সমবায় ভোটে আবার বিজেপির কাছ থেকে পুনরায় ভোট ফিরিয়ে আনতে পেরেছে সিপিএম। এতে আমরা খুশি।” তবে সমবায় সমিতি ভোটে সিপিএম জিতলেও তৃণমূলই (TMC) বোর্ড গঠন করবে বলে দাবি সুজিত রায়ের।

যদিও তৃণমূল সব জায়গায় ‘রাম-বাম জোট ভূত’ দেখছে বলে কটাক্ষ করেন স্থানীয় সিপিএম (CPIM) নেতৃত্বের। অন্যদিকে, ৪টি আসনে প্রার্থী দিয়েও প্রতিদ্বন্দ্বিতা করতে পারার জন্যই খুশি বলে জানান বিজেপি (BJP) র মণ্ডল সভাপতি গোপাল সাহু।