TMC: দুর্নীতি করছেন পঞ্চায়েত প্রধান! অভিযোগে দলের সদস্যের বিরুদ্ধেই অনাস্থা প্রস্তাব তৃণমূলের

Balurghat: যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত প্রধান মৌসুমী রায়।

TMC: দুর্নীতি করছেন পঞ্চায়েত প্রধান! অভিযোগে দলের সদস্যের বিরুদ্ধেই অনাস্থা প্রস্তাব তৃণমূলের
অভিযুক্ত পঞ্চায়েত প্রধান মৌসুমী রায় (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 6:44 PM

বালুরঘাট: দল বিরোধী কাজ ও আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূল প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব খোদ তৃণমূলেরই। বুধবার ধ্বনি ভোটে অনাস্থা প্রস্তাব গৃহীত হয় তৃণমূল প্রধানের বিরুদ্ধে। সংখ্যাগরিষ্ঠ পঞ্চায়েত সদস্যরা অনাস্থায় উপস্থিত ছিলেন। এদিনের অনাস্থারে তৃণমূলের দশজনের পাশাপাশি বিজেপি একজন ও বামফ্রন্টের ২ প্রতিনিধি উপস্থিত ছিলেন।

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের ৪ নম্বর বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান মৌসুমী রায়ের বিরুদ্ধে বুধবার অনাস্থা প্রস্তাব গৃহীত হয়। শুধু তাই নয়, পদ থেকে অপসারীত কর হয়। এদিকে দলীয় প্রধানের বিরুদ্ধে অনাস্থায় কোনও রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য পঞ্চায়েত চত্বরে ১৪৪ ধারা প্রশাসনের পক্ষ থেকে আগেই জারি করা হয়।

জানা গিয়েছে, বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের মোট ১৬ জন পঞ্চায়েত সদস্য। যার মধ্যে এদিন ১৩ জন উপস্থিত হয়েছিলেন। যদিও ১৩ জনের মধ্যে ১২জন প্রধানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবে ভোট দেন। পঞ্চায়েতের ১৬ জন সদস্যের মধ্যে ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল ৬ বিজেপি ৬ বামফ্রন্ট ৪ টি আসন পায়। পরবর্তীতে বামফ্রন্টের ২ জন ও বিজেপির ৩ জন তৃণমূলে যোগদান করেন। যার ফলে বর্তমানে তৃণমূলের সদস্য সংখ্যা ১১ বিজেপি ৩ বামফ্রন্ট ২ জন সদস্য রয়েছে।

কিছুদিন আগে থেকেই বোয়ালদারের প্রধান মৌসুমী রায়ের বিরুদ্ধে দল বিরোধী কাজ ও আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে সরব হয় পঞ্চায়েতের অন্যান্য তৃণমূল সদস্য। ও জেলা তৃণমূল নেতৃত্ব। পরে প্রধানকে সরাতে অনাস্থা প্রস্তাবের ডাক দেওয়া হয়। সেই মত আজ অনাস্থা প্রস্তাব গৃহীত হয় পঞ্চায়েত দফতরে। যেখানে প্রশাসনিক আধিকারিকদের উপস্থিতিতেই তলবি সভা অনুষ্ঠিত হয়। যদিও পরে পঞ্চায়েত প্রধান মৌসুমি রায়ের তরফ থেকে আদালতের নির্দেশ পঞ্চায়েতের কাছে এসে পৌঁছায় বলে জানা গেছে। যা নিয়ে সংবাদমাধ্যমে সামনে মুখ খুলতে চাননি কেউই। বিদায়ী প্রধান মৌসুমি রায়ও তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।

এদিকে বোয়ালদার অঞ্চল তৃণমূল সভাপতি শ্যামসুন্দর সরকার জানান, “প্রধান মৌসুমী রায় দল বিরোধী কাজ করছিলেন এবং তার বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছিল। সেই অভিযোগ তারা ব্লক ও জেলা স্তরে জানিয়েছেন। সেইমতো জেলার পক্ষ থেকে এই অনাস্থার ডাক দেওয়া হয় এবং তা আজ পাশ হয়।”

তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রসঙ্গে বিস্ফোরক অভিযোগ বয়োলদার গ্রাম পঞ্চায়েতের বিদায়ী প্রধান মৌসুমি রায়ের। ব্লক সভাপতি থেকে শুরু করে জেলা সভাপতি সকলেই সুযোগ-সুবিধা চাইতো। সেই সুযোগ সুবিধা না দেওয়ার জন্যই তাকে পদ থেকে সরানো হয়েছে বলে অভিযোগ করেছেন পঞ্চায়েতের প্রধান। যদিও বিষয়টি নিয়ে বালুরঘাটের বিডিও অনুজ শিকদারকে একাধিকবার ফোন করা হলেও তিনি সাংবাদিকদের ফোন ধরেননি।

আরও পড়ুন: Howrah Police: স্বাস্থ্যকর্মীদের পর করোনার কোপে হাওড়া সিটি পুলিশ, এখনও পর্যন্ত আক্রান্ত ৪০