ABVP-র উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার, চ্যাংদোলা করে তুলে নিয়ে গেল পুলিশ

ABVP in Siliguri: এবিভিপির উত্তরকন্যা অভিযানকে রুখতে এদিন শুরু থেকেই কড়া ব্যবস্থাপনা রেখেছিল পুলিশ। এবিভিপির কর্মী-সমর্থকরা ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করতেই লাঠি উচিয়ে কার্যত তেড়ে যায় পুলিশ। লাঠি উচিয়ে ভিড়কে ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ।

ABVP-র উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার, চ্যাংদোলা করে তুলে নিয়ে গেল পুলিশ
উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2024 | 4:02 PM

শিলিগুড়ি: অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের তরফে সোমবার শিলিগুড়িতে উত্তরকন্যা অভিযানের ডাক দেওয়া হয়েছিল। আর সেই অভিযান ঘিরেই কার্যত ধুন্ধুমার পরিস্থিতি। এবিভিপির উত্তরকন্যা অভিযান রুখতে সকাল থেকেই পর্যাপ্ত পুলিশি বন্দোবস্ত রাখা হয়েছিল। প্রস্তুত রাখা হয়েছিল পর্যাপ্ত পুলিশকর্মী। তৈরি ছিল জলকামানও। এবিভিপির কর্মী-সমর্থকরা ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করতেই তিনবাত্তি মোড়ের কাছে কার্যত পুলিশের সঙ্গে তাঁদের খণ্ডযুদ্ধের পরিস্থিতি তৈরি হয়। উত্তরকন্যা অভিযানে আসা এবিভিপির কর্মী-সমর্থকদের আটক করে পুলিশ। কার্যত চ্যাংদোলা করে, টানতে টানতে এবিভিপি কর্মী-সমর্থকদের তোলা হয় পুলিশের ভ্যানে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তির সময় একাধিক এবিভিপি কর্মী-সমর্থক আহত হয়েছেন বলেও প্রাথমিকভাবে জানা যাচ্ছে।

ABVP Siliguri

এবিভিপি সমর্থকদের আটক করল পুলিশ

এবিভিপির উত্তরকন্যা অভিযানকে রুখতে এদিন শুরু থেকেই কড়া ব্যবস্থাপনা রেখেছিল পুলিশ। এবিভিপির কর্মী-সমর্থকরা ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করতেই লাঠি উচিয়ে কার্যত তেড়ে যায় পুলিশ। লাঠি উচিয়ে ভিড়কে ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। উল্লেখ্য, এদিন উত্তরকন্যা অভিযান ছিল এবিভিপির একটি পূর্ব ঘোষিত কর্মসূচি। সেই মতো আজ দুপুরে জলপাই মোড় এলাকা থেকে তাদের অভিযান শুরু হয়। ‘ভারত মাতা কি জয়’ স্লোগান তুলতে তুলতে মিছিল এগিয়ে আসে। এরপর তা তিনবাত্তি মোড়ের কাছে আসতেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তির পরিস্থিতি তৈরি হয়।

ABVP Chaos

এবিভিপি সমর্থকদের আটক করল পুলিশ

রাজ্য জুড়ে নারী নির্যাতনের অভিযোগে এবং রাজ্যে গণতন্ত্র বিপন্ন – এই ইস্যুকে হাতিয়ার করে উত্তরকন্যা অভিযানে নেমেছিল এবিভিপি। আর সেই অভিযান ঘিরেই সোমবার দুপুরে কার্যত উত্তাল হল শিলিগুড়ি। মিছিলে অংশগ্রহণকারীরা দাবি করছেন, ‘শান্তিপূর্ণভাবে এই অভিযানে পুলিশ মিছিলে অংশগ্রহণকারীদের উপর লাঠিচার্জ করেছেন।’ পূর্বঘোষিত কর্মসূচিতে পুলিশের এই ভূমিকা নিয়েও প্রশ্ন তুলছেন আটক এবিভিপি কর্মী-সমর্থকরা।