Matigara: প্রবল বৃষ্টির জের, জলের তোড়ে ভেসে গেল ৮০ লক্ষ টাকা ব্যয়ে তৈরি ব্রিজ

Matigara: প্রবল বৃষ্টির জের, জলের তোড়ে ভেসে গেল ৮০ লক্ষ টাকা ব্যয়ে তৈরি ব্রিজ
মাটিগাড়ায় জলের তোড়ে ভেসে গেল ব্রিজ (নিজস্ব ছবি)

West Bengal: মাটিগাড়ায় বালাসন নদীর উপর আশি লক্ষ টাকায় গড়ে তোলা হিউম পাইপের ব্রিজ ভেসে গিয়েছে। একটানা প্রবল বৃষ্টিতে প্রবলভাবে জলস্তর বেড়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jun 20, 2022 | 11:25 AM

মাটিগাড়া: বঙ্গে প্রবেশ করেছে বর্ষা। তার জেরে লাগাতার চলেছে বৃষ্টি। রীতিমত নাজেহাল উত্তরবঙ্গবাসী। অবস্থা এতটাই খারাপ যে জলের তোড়ে উড়ে গিয়েছেন বালাসনের ব্রিজ। এ দিকে, বৃষ্টি যে চলবে তাও জানিয়েছে আবহাওয়া দফতর। ফলত, পাহাড়েও ধস নামার আশঙ্কা রয়েছে।

মাটিগাড়ায় বালাসন নদীর উপর আশি লক্ষ টাকায় গড়ে তোলা হিউম পাইপের ব্রিজ ভেসে গিয়েছে। একটানা প্রবল বৃষ্টিতে প্রবলভাবে জলস্তর বেড়েছে। আর সেই কারণেই জলের তোড়ে তলিয়ে যেতে শুরু করেছে হিউম পাইপ। ভেসে গিয়েছে পিচের চাঙরও।

সূত্রের খবর, ১০ নম্বর জাতীয় সড়কে মাটিগাড়ায় মূল ব্রিজটি আগেই ক্ষতিগ্রস্থ হয়েছিল। একদিকে হেলে পড়েছিল সেটি। ফলত, যান চলাচলের চাপ কমাতেই এই হিউম পাইপের ব্রিজের পাশেই তৈরি করা হয় ওয়ানওয়ে ব্যবস্থা।

এ দিকে, ব্রিজটি বিপর্যস্ত হওয়ায় আপাতত গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে মাটিগাড়ায়। আপাতত, মূল ব্রিজ দিয়ে টু-ওয়ে ট্রাফিক ব্যবস্থা দিয়ে ছোট গাড়ি চলবে বলে জানিয়েছে প্রশাসন। তবে এর জেরে এলাকায় প্রবল যানযটের আশঙ্কা রয়েছে।

বস্তুত, উত্তরবঙ্গে টানা বৃষ্টির জেরে তিস্তায় জারি লাল সতর্কতা জারি হয়েছে। সোমবার সকালে তিস্তা ব্যারেজ থেকে ২৩৮৩.৪৬ কিউসেক জল ছাড়ায় নদীর জলস্তর বেড়ে গিয়েছে। ফলে তিস্তার অসংরক্ষিত এলাকায় লাল সঙ্কেত জারি করেছে সেচ দফতর। একই সঙ্গে তিস্তা নদীর সংরক্ষিত এলাকায় মূলত শহর এলাকায় জারি রয়েছে হলুদ সঙ্কেত।

এই খবরটিও পড়ুন

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী চার পাঁচ দিন উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টি হবে। আগামী ২১ তারিখ অর্থাৎ মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে খানিকটা কমবে। কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে আগামী পাঁচ দিন। সোমবার কলকাতায় একটু বেশি বৃষ্টি হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA