Durga Puja: তালিকায় নব সংযোজন শিলিগুড়ি! মমতা সরকারের অনুদান ফেরাল আরও এক মহিলা পরিচালিত ক্লাব

Siliguri: জানা যাচ্ছে, শিলিগুড়ির হাকিমপাড়া আহ্বান পুজো কমিটি এই বছর ২১ বছরে পড়ল। মূলত, মহিলারাদের উদ্যোগেই এই পুজো হয়ে থাকে প্রতিবছর। তাৎপর্যপূর্ণ ভাবে মহিলা পরিচালিত এই ক্লাবই শিলিগুড়ির মধ্যে প্রথম যারা ফেরালেন সরকারি এই অনুদান। ক্লাব কমিটির সদস্যদের পরিষ্কার বক্তব্য, তিলোত্তমার ন্যায় বিচার চান তাঁরা। আর সেই কারণেই এই অনুদান ফেরালেন।

Durga Puja: তালিকায় নব সংযোজন শিলিগুড়ি! মমতা সরকারের অনুদান ফেরাল আরও এক মহিলা পরিচালিত ক্লাব
অনুদান ফেরাল ক্লাবImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2024 | 9:16 PM

শিলিগুড়ি: আরজি করের ঘটনার প্রতিবাদে সরকারি অনুদান ফিরিয়েছে একাধিক ক্লাব। তা সে উত্তরবঙ্গ হোক বা দক্ষিণবঙ্গ, একাধিক ক্লাব ফিরিয়েছে পুজোর এই অনুদান। এবার সেই তালিকায় নাম লেখাল শিলিগুড়ির আরও একটি ক্লাব।

জানা যাচ্ছে, শিলিগুড়ির হাকিমপাড়া আহ্বান পুজো কমিটি এই বছর ২১ বছরে পড়ল। মূলত, মহিলারাদের উদ্যোগেই এই পুজো হয়ে থাকে প্রতিবছর। তাৎপর্যপূর্ণ ভাবে মহিলা পরিচালিত এই ক্লাবই শিলিগুড়ির মধ্যে প্রথম যারা ফেরালেন সরকারি এই অনুদান। ক্লাব কমিটির সদস্যদের পরিষ্কার বক্তব্য, তিলোত্তমার ন্যায় বিচার চান তাঁরা। আর সেই কারণেই এই অনুদান ফেরালেন।

পুজো কমিটির সম্পাদক নেলী ভৌমিক বলেন, “আরজি করে তিলোত্তমার উপরে যে অত্যাচার হয়েছে সেই ঘটনার এখনও কোনও ন্যায় বিচার হয়নি। গত একমাসে কাউকে গ্রেফতার করা হল না। এবার সরকার যে অনুদান দিচ্ছে সেটা এই পুজোয় কাজে লাগাতে একটুও ইচ্ছা করছে না। সেই কারণে সব মহিলারা একসঙ্গে মিটিং করে সিদ্ধান্ত নিয়েছি এই অনুদান আমরা গ্রহণ করতে পারব না।” উল্লেখ্য, এর আগে কলকাতা, হুগলি, মুর্শিদাবাদ সহ একাধিক জেলায় একাংস পুজো কমিটি সরকারি অনুদান ফিরিয়েছে। এবার সেই তালিকায় যোগ হল শিলিগুড়ি।