‘মা অসুস্থ, আমাকে ধরতেছেন ক্যানে?’ চ্যাংদোলা করে গাড়িতে তুলল পুলিশ! নিশীথের কর্মসূচিতে তপ্ত শিলিগুড়ি

Siliguri: সকালেও নারায়ণী সেনাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয়। এক ব্যক্তিকে জোর করে রীতিমতো চ্যাংদোলা করে গাড়িতে তুলতে দেখা যায় পুুলিশকে।

'মা অসুস্থ, আমাকে ধরতেছেন ক্যানে?' চ্যাংদোলা করে গাড়িতে তুলল পুলিশ! নিশীথের কর্মসূচিতে তপ্ত শিলিগুড়ি
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2021 | 12:54 PM

শিলিগুড়ি: শহিদ সম্মান যাত্রা ঘিরে উত্তাপ চড়ছে উত্তরবঙ্গে। শিলিগুড়ি (Siliguri) স্কুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) সঙ্গে নারায়ণী সেনাদের (Narayani Regement) আটকে রাখার অভিযোগ। আজ জলপাইগুড়ি ও শিলিগুড়ির বিভিন্ন জায়গায় যাবেন নিশীথ প্রামাণিক। তবে তাঁর সফরের আগে শিলিগুড়িতে আজ সকাল থেকেই অভিযান শুরু করেছে পুলিশ।

মঙ্গলবারের পর বুধবারও তপ্ত শিলিগুড়ি। কেন্দ্রীয় মন্ত্রীর সফর ঘিরে উত্তাপ চড়ছে। আজও তাঁর অভিযানে বেরনোর কথা ছিল। যে কর্মসূচিগুলি বাকি ছিল, সেগুলি শেষ করেই তাঁর জলপাইগুড়ির উদ্দেশে যাওয়ার কথা ছিল। কিন্তু বিতর্ক দানা বেঁধেছ নারায়ণী সেনাদের নিয়ে। মঙ্গলবার নিশীথ প্রামাণিকের সঙ্গে প্রায় ১০০ জন নারায়ণী সেনা ছিলেন। শিলিগুড়ি হিন্দি হাইস্কুলে একশোরও বেশি নারায়ণী সেনাকে আটক করা হয়েছে।

গাড়িগুলির চাকা কাঁটা তার দিয়ে আটকে দেওয়া হয়েছে। স্কুলের গেটে তালা দেওয়া হয়েছে। নারায়ণী সেনাদের অভিযোগ, রাত থেকে তাঁদের আটকে রাখা হলেও জল, খাবার কিছুই দেওয়া হয়নি। বুধবার কর্মসূচি শুরু হওয়ার আগেই ফের উত্তপ্ত হয়ে ওঠে হিন্দি হাইস্কুল এলাকা।

সকালেও নারায়ণী সেনাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয়। এক ব্যক্তিকে জোর করে রীতিমতো চ্যাংদোলা করে গাড়িতে তুলতে দেখা যায় পুুলিশকে। যদিও ওই ব্যক্তি ক্যামেরার সামনে দাবি করতে থাকেন, তাঁর মা অসুস্থ। তিনি দেখতে গিয়েছিলেন।

মাঝবয়সী ওই ব্যক্তির কথায়, “আমাকে কেন ধরছেন? আমাকে ধরবেন না। আমার মা যদি মারা যায়, কে দায়িত্ব নেবেন? আমার মা মরে যাবে। আমাকে ধরছেন কেন? কথা বলতে বলতেই ওই ব্যক্তিকে টেনে হিঁচড়ে গাড়িতে তুলে দেন কর্তব্যরত পুলিশকর্মীরা।

এদিকে, নারায়ণী সেনা কর্মীদের আটক করার ঘটনায় শিলিগুড়ি বিভিন্ন বিধায়করা একযোগে পুলিশ কমিশনার অফিসে যাচ্ছেন। কেন তাঁদের গ্রেফতার করা হচ্ছে, কেন তাঁদের খাওয়ার জল দেওয়া হচ্ছে না, গ্রেফতার করা হলেও কেন তাদের আদালতে পাঠানো হচ্ছে না, তা নিয়ে অভিযোগ জানাবেন তাঁরা।শিলিগুড়ি পুলিশ কমিশনারেটে যান বালুরঘাটে বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার এবং শিলিগুড়ি বিধায়ক শঙ্কর ঘোষ, মাটিগাড়া নকশালবাড়ি আনন্দ বর্মন এবং গ্রামের বিধায়ক শিখা চট্টোপাধ্যায়।

যদিও পুলিশের তরফ থেকে দেওয়া হচ্ছে অন্য যুক্তি। অতিমারি পরিস্থিতিতে প্রশাসনের অনুমতি না নিয়েও প্রায় দুশো মানুষ রাত কাটানোর জন্য হিন্দি হাইস্কুলে ঢোকে। এ প্রসঙ্গে ডেপুটি কমিশনার জয় টুডু বলেন, “আমাদের কাছে কোনও ইনফরমেশন ছিল না। ওঁরা কোনও অনুমতি নেননি। ওঁরা গ্রেফতারও নন, আটকও নন।”

মঙ্গলবার থেকেই শিলিগুড়িতে বারবার বাধার মুখে পড়েন নিশীথ প্রামাণিক। বাগডোগরার পথে নিশীথ প্রামাণিকের কনভয়ে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। পুলিশের বিরুদ্ধে ২ বার কনভয় আটকানোর অভিযোগ ওঠে। বাগডোগরা থানায় আটক কর্মীদের দেখতে যাচ্ছিলেন নিশীথ। সেখানে যাওয়ার পথে বাধা দেওয়া হয়, এরপর বিমানবন্দরের দিকে যাওয়ার পথেও ফের কনভয়ে বাধার অভিযোগ। পুলিশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী। আরও পড়ুন: ‘সি ইজ় কমপ্লিটলি ফাইন, আগের রাতেও বিয়েবাড়িতে হিন্দি গান বাজে….’ কাবুলে আটকে স্ত্রীর অভিজ্ঞতা পুলিশ কর্তার মুখে