Gurap: নমাজ পড়ে বেরোতেই হামলা, গুড়াপের এক যুগ আগের ঘটনায় অবশেষে সাজা

Gurap: গুড়াপ থানার কাঁটাগড়িয়া গ্রাম। প্রায় ১৪ বছর আগে খুন হন শেখ ইব্রাহিম (৪৫)। শেখ ইব্রাহিমের মহরম আলির সঙ্গে পুরানো বিবাদ ছিল বলে অভিযোগ ওঠে। ঘটনার দিন বিকালে নমাজ পরে ফিরছিলেন ইব্রাহিম। অভিযোগ ওঠে, রাস্তায় সে সময় কাটারি নিয়ে অপেক্ষা করছিলেন মহরম আলি।

Gurap: নমাজ পড়ে বেরোতেই হামলা, গুড়াপের এক যুগ আগের ঘটনায় অবশেষে সাজা
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2024 | 7:32 AM

হুগলি: পুরনো বিবাদের জেরে এক ব্যক্তিকে প্রকাশ্যে কুপিয়ে খুনের ঘটনা ঘটেছিল ২০১০ সালের ৪ ফেব্রুয়ারি। দীর্ঘ শুনানি পর্ব চলার পর অভিযুক্তকেদোষী সাব্যস্ত করল চুঁচুড়া জেলা আদালত। সোমবার রায়দান করেন বিচারক। যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড হয় গুড়াপের মহরম আলির।

গুড়াপ থানার কাঁটাগড়িয়া গ্রাম। প্রায় ১৪ বছর আগে খুন হন শেখ ইব্রাহিম (৪৫)। শেখ ইব্রাহিমের মহরম আলির সঙ্গে পুরানো বিবাদ ছিল বলে অভিযোগ ওঠে। ঘটনার দিন বিকালে নমাজ পড়ে ফিরছিলেন ইব্রাহিম। অভিযোগ ওঠে, রাস্তায় সে সময় কাটারি নিয়ে অপেক্ষা করছিলেন মহরম আলি। ইব্রাহিমকে সামনে দেখেই কাটারি নিয়ে তাঁর উপর ঝাঁপিয়ে পড়েন। এলোপাথাড়ি কোপাতে থাকেন। শেখ ইব্রাহিম সেখানেই মারা যান।

এই ঘটনায় ইব্রাহিমের ভাইপো ফিরোজ মামুদ গুড়াপ থানায় অভিযোগ দায়ের করেছিলেন। গ্রেফতার হন অভিযুক্ত মহরম। শুরু হয় মামলা। গঠিত হয় চার্জশিট। ১৩ জনের সাক্ষ্য নেওয়া হয়। গত বৃহস্পতিবার হুগলির প্রথম দায়রা আদালতের বিচারক সঞ্জয় শর্মা অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেন। সোমবার সাজা ঘোষণা করেন।

দোষীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেয় আদালত। সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরও ছ’মাসের জেল। মৃতের স্ত্রীকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণও দিতে বলা হয়। অভিযোগকারী ফিরোজ এদিন আদালতচত্বরে বলেন, কাকাকে নৃশংসভাবে কুপিয়ে মারা হয়। কাকার কোনও অপরাধই ছিল না। দোষীর ফাঁসি হলে যথার্থ বিচার হতো বলে দাবি করেন নিহতের ভাইপো।