ফুরফুরা শরিফে আসাদউদ্দিন ওয়েইসি, বৈঠক আব্বাস সিদ্দিকির সঙ্গে

একুশের নির্বাচনে তৃণমূল সরকারের সংখ্যালঘু ভোট কাটতে কথামতোই ময়দানে নেমে পড়েছেন ওয়েইসি।

ফুরফুরা শরিফে আসাদউদ্দিন ওয়েইসি, বৈঠক আব্বাস সিদ্দিকির সঙ্গে
আব্বাস সিদ্দিকির সঙ্গে সাক্ষাতে মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2021 | 12:19 PM

হুগলি: ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে সাক্ষাৎ করলেন অল ইন্ডিয়া মজলিস-ই ইত্তেহাদুল মুসলিমিন বা মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। রবিবার সকালের এই সাক্ষাৎ বুঝিয়ে দিল একুশের নির্বাচনে তৃণমূল সরকারের সংখ্যালঘু ভোট কাটতে কথামতোই ময়দানে নেমে পড়েছেন ওয়েইসি। আর তাঁর এই লড়াইয়ে তিনি পাশে চাইছেন আব্বাস সিদ্দিকিকে। যে আব্বাস ইতিমধ্যেই শুনিয়ে রেখেছেন, বাংলার বিধানসভা ভোটে নিজের পছন্দমতো প্রার্থীকে ভোটের ময়দানে নামাবেন তিনি। তৈরি করবেন নিজের রাজনৈতিক দলও। যদিও এদিনের সাক্ষাৎকে প্রথম থেকে আব্বাস সিদ্দিকি সৌজন্য সাক্ষাৎ বলেই দাবি করছেন।

সূত্রের খবর, একুশের নির্বাচনের আগে মিমের কী অবস্থান হবে, আজই স্পষ্ট করে দিতে পারেন দলের সুপ্রিমো ওয়েইসি। এ দিনের আব্বাস সিদ্দিকির সঙ্গে সাক্ষাতে মূলত দুটো বিষয় নিয়ে আলোচনা হতে পারে বলে খবর। প্রথম, মিমের পশ্চিমবঙ্গের শাখার দায়িত্ব নেওয়ার প্রস্তাব আব্বাস সিদ্দিকিকে দেওয়া হতে পারে। ওয়াকিবহালের মতে, পশ্চিমবঙ্গে মুসলিম ভোট যাতে ভাগাভাগি না হয়, তার কারণে এই প্রস্তাব দেওয়া হতে পারে আব্বাস সিদ্দিকিকে। প্রথম প্রস্তবে রাজি না হলে বিকল্প পথ খোলা রাখছে মিম। তা হল জোটের পথে হাঁটা। অর্থাৎ তৃণমূলের বিরুদ্ধে লড়তে মুসলিম ভোটকে এককাট্টা করতে মরিয়া ওয়েইসি।

সিদ্দিকের সঙ্গে সাক্ষাতের পথে মিম প্রধান

আরও পড়ুন- ফোনে আড়ি পাতা হচ্ছে, এবার বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

তবে, আব্বাস সিদ্দিকি কোন পথে হাঁটেন, সে দিকে নজর রয়েছে রাজনৈতিক মহলের। এর আগে নতুন দল তৈরি করার ঘোষণা করেছিলেন আব্বাস সিদ্দিকি। কয়েকদিন আগে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী দেখা করেন ফুরফুরা শরিফের পীরজাদার সঙ্গে। সূত্রের খবর, সিদ্দিকিকে জোটের সঙ্গে থাকার পরামর্শ দেওয়া হয়। মিম প্রধান ওয়েইসির বঙ্গে আসায় নতুন করে জল্পনা তৈরি হয়েছে। এ প্রসঙ্গে বিজেপির জয়প্রকাশ মজুমদার বলেন, “ওরা শিক্ষিত দল। আমাদের বিপরীত মেরুতে হলেও তাদের নতুন দল তৈরির স্বাধীনতা আছে।” এখন পর্যন্ত বাম ও তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।