Rail Strike: হাওড়া বর্ধমান মেন ও কর্ড লাইনে একাধিক স্টেশনে রেল অবরোধ, চলছে যাত্রী বিক্ষোভ

Rail Strike: খন্ন্যান স্টেশনেও অবরোধ করেন যাত্রীরা। বর্ধমানের শক্তিগড়ে রেললাইনে কাজ চলার ফলে, ট্রেন অনিয়মিত চলছে। যার যেরে সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের।

Rail Strike: হাওড়া বর্ধমান মেন ও কর্ড লাইনে একাধিক স্টেশনে রেল অবরোধ, চলছে যাত্রী বিক্ষোভ
যাত্রীদের বিক্ষোভ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2022 | 11:11 AM

বর্ধমান ও হুগলি: বর্ধমান লাইনে একাধিক স্টেশনে রেল অবরোধ। শক্তিগড়ে রেললাইনে কাজ চলায় বাতিল হয়েছে একাধিক ট্রেন। পরিবর্তে চালানো হচ্ছে কিছু স্পেশ্যাল ট্রেন। বহু ট্রেন বাতিলের পাশাপাশি সোমবার সকাল থেকে বেশ কিছু ট্রেন দেরিতে চলায় বিক্ষোভ। খন্ন্যান, তালাণ্ডু, পাণ্ডুয়ার ট্রেন আটকে বিক্ষোভ। সপ্তাহের প্রথম দিন রেল অবরোধ ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। ট্রেন আটকে পাথর ছোড়ার অভিযোগ উঠছে অবরোধকারীদের বিরুদ্ধে।

খন্ন্যান স্টেশনেও অবরোধ করেন যাত্রীরা। বর্ধমানের শক্তিগড়ে রেললাইনে কাজ চলার ফলে, ট্রেন অনিয়মিত চলছে। যার যেরে সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। সোমবার সকাল ৭:৩০ মিনিট থেকে অবরোধ করেন যাত্রীরা। অবরোধ ওঠে সকাল ১০.৩৫ মিনিটে।

এদিন সকালে খন্ন্যান, তালাণ্ডু পাণ্ডুয়ায় রেল অবরোধ করে বিক্ষোভ দেখান যাত্রীরা। সকাল সাড়ে সাতটা থেকে অবরোধ শুরু হয়। হাওড়া বর্ধমান মেন শাখায় ট্রেন চলাচল ব্যহত হয়ে পড়ে। শক্তিগড় থেকে রসুলপুর থার্ড লাইনের কাজ এবং নন ইন্টারলকিংয়ের কাজ চলায় ট্রেন বাতিল করা হয়।

এর ফলে দিনের ব্যস্ত সময়ে সমস্যায় পড়তে হচ্ছে যাত্রীদের। সোমবার সকালে প্রথমে খন্ন্যান স্টেশনে রেল অবরোধ করে যাত্রীরা রেললাইনে বসে পড়েন। মহিলা কামরায় যাত্রীদের টেনে টেনে নামানোর চেষ্টা করা হয় বলে অভিযোগ। দাঁড়িয়ে থাকা ট্রেনে পাথরও ছোঁড়া হয়। যাত্রীদের দাবি সকাল বেলায় সময় মতো ট্রেন চালাতে হবে।

রেলের তরফ থেকে মাইকিং করে ঘোষণা করা হয় মঙ্গলবার থেকে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। প্রসঙ্গত, গত শনিবারই স্পষ্ট করে দেওয়া হয় আগামী কয়েকদিনে হাওড়া, বর্ধমান কর্ড ও মেন সেকশানে বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল থাকবে। ৩-১৩ সেপ্টেম্বর পর্যন্ত বেশ কয়েক জোড়া লোকাল ট্রেন বাতিল থাকবে বলে জানা গিয়েছে। কয়েকটি ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করা হয়েছে। বর্ধমান শাখার শক্তিগড়, রসুলপুরে থার্ড লাইনের কাজ চলছে।