Sheoraphuli: তারকেশ্বর যাওয়ার পথে গঙ্গা থেকে জল তুলতে গিয়ে তলিয়ে শেষ তরতাজা প্রাণ

Hooghly: উত্তর ২৪ পরগনার গোবরডাঙা থানার মছলন্দপুর থেকে পঁচিশ জনের একটি দল তারকেশ্বর যাচ্ছিল।

Sheoraphuli: তারকেশ্বর যাওয়ার পথে গঙ্গা থেকে জল তুলতে গিয়ে তলিয়ে শেষ তরতাজা প্রাণ
গঙ্গার ঘাটে তলিয়ে গেল যুবক (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 12:46 PM

শেওড়াফুলি: চৈত্রমাস উপলক্ষ্যে চলছে গাজন মেলা। সেই কারণে তারকেশ্বরে জমা হচ্ছেন ভক্তরা। এর মধ্যেই ঘটে গেল বিপত্তি। তারকেশ্বরে যাওয়ার আগে শেওড়াফুলি নিমাই তীর্থ ঘাটে জল তুলতে গিয়ে গঙ্গায় তলিয়ে গেলেন এক যুবক। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে।

মৃতের নাম সুদীপ সর্দার (১৮)। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার গোবরডাঙা থানার মছলন্দপুর থেকে পঁচিশ জনের একটি দল তারকেশ্বর যাচ্ছিল। কিন্তু তার আগে নিমাইতীর্থ ঘাটে আসেন তাঁরা। এবার গাজন মেলা উপলক্ষে ভিড় হচ্ছে সেখানে। প্রচুর ভক্তের সমাগম হচ্ছে। শেওড়াফুলি থেকে গঙ্গার জল তুলে নিয়ে তাঁরা শিবের মাথায় ঢালতে নিমাইতীর্থ ঘাটে ভিড় করছেন।

শনি ও রবিবার ভক্তদের ভিড় হয় সবচেয়ে বেশি। সেই মতই শনিবার বিকালেও মছলন্দপুরের দলটি নিমাইতীর্থ ঘাটে নেমে স্নান করছিলেন। তখন গঙ্গায় ভাটা থাকলেও জোয়ার আসার সময় হচ্ছিল। সুদীপ সাঁতার জানতেন না। তিনিও প্রত্যেকের সঙ্গে স্নান করতে নামে। কিন্তু হঠাৎই তলিয়ে যান তিনি। সন্ধ্যা পর্যন্ত তাঁর কোনও খোঁজ মেলেনি। খবর পেয়ে বৈদ্যবাটি পুরসভার চেয়ারম্যান ও কাউন্সিলররা ঘাটে পৌঁছান। তল্লাসি শুরু হয়।

মৃতের আত্মীয় এক মহিলা বলেন, “আমরা সবাই এক পাশে ছিলাম। ওরা ভাই-বোন অন্যদিকে ছিল। আমরা স্নান করে উঠে আসি। এরপর হঠাৎ বাকি ছেলে-মেয়েরা ছুটে এসে জানায় যে দাদাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমরা তারকেশ্বর যাওয়ার জন্য এসেছিলাম প্রায় ২৫ জনের দল। কিন্তু হঠাৎ যে এই ভাবে সব শেষ হয়ে যাবে বুঝে উঠতে পারিনি।”

আরও পড়ুন: Jalpaiguri Suicide: ‘আমার স্বামীকে দলেরই লোকজন আত্মহত্যার প্ররোচনা দিচ্ছে’, বিস্ফোরক দাবি তৃণমূল কাউন্সিলরের

আরও পড়ুন: Dhupguri: চাই আলাদা মহকুমা! মুখ্যমন্ত্রীর সফরের আগে পথে নামল ধূপগুড়ি মহকুমা নাগরিক মঞ্চ