Shalimar: CCTV বন্ধ করে চলেছে সেই কাজ, আবাসনের ভিতরেই সারমেয়র সঙ্গে নৃশংসতা?

Hooghly: পশুপ্রেমী সব্যসাচী চক্রবর্তী জানান, পূর্ব পরিকল্পিতভাবে সারমেয় খুন করা হয়েছে। আবাসনের মধ্যে সারমেয়গুলি খুন করে বাইরে ফেলে দেওয়া হয়েছে।

Shalimar: CCTV বন্ধ করে চলেছে সেই কাজ, আবাসনের ভিতরেই সারমেয়র সঙ্গে নৃশংসতা?
করুণ পরিণতি সারমেয়র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 8:38 PM

হাওড়া: সারমেয় হত্যার অভিযোগে চাঞ্চল্য ছড়াল হাওড়ার (Howrah) শালিমার তিন নম্বর গেট এলাকায়। এলাকার একটি অভিজাত আবাসনের কয়েকজন বাসিন্দার বিরুদ্ধে তিনটি সারমেয়কে হত্যার অভিযোগ ওঠে। এই ঘটনাকে কেন্দ্র করে বিগার্ডেন থানায় অভিযোগও দায়ের করা হয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। হাওড়ার শালিমার ৩ নম্বর গেট এলাকায় রয়েছে রবীন্দ্রনগর কমপ্লেক্স। এই এলাকায় দীর্ঘদিন ধরে রাস্তায় সাতটি সারমেয় থাকে। এরমধ্যে তিনটে কুকুর দু’দিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছিল না বলে এলাকাবাসীর অভিযোগ। আবাসনের অধিকাংশ বাসিন্দা ও পশুপ্রেমীরা খোঁজাখুঁজি শুরু করে। সোমবার দুপুরে ১৬ নম্বর জাতীয় সড়কের ধারে ঝোপ থেকে একটি সারমেয়র মৃতদেহ পাওয়া যায়। যার পা ও মুখও বাঁধা ছিল। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

পশুপ্রেমী সব্যসাচী চক্রবর্তী জানান, পূর্ব পরিকল্পিতভাবে সারমেয় খুন করা হয়েছে। আবাসনের মধ্যে সারমেয় খুন করে বাইরে ফেলে দেওয়া হয়েছে। কয়েকজন আবাসিক এই ঘটনায় যুক্ত বলে অভিযোগ। ঘটনার সময় আবাসনের সিসিটিভি বন্ধ করে দেওয়া হয়েছিল বলেও অভিযোগ ওঠে। বি গার্ডেন থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। তার ভিত্তিতেই সোমবার সন্ধ্যায় পুলিশ তদন্ত করতে ওই আবাসনে যায়। যদিও যাদের বিরুদ্ধে অভিযোগ, তাদের কোনও বক্তব্য পাওয়া যায়নি। আবাসনের অধিকাংশ বাসিন্দার বক্তব্য, পুলিশ সঠিক তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নিক।

গত বছর বাঁকুড়ার কোতুলপুর থানা এলাকায় তিন পথকুকুরকে হত্যার অভিযোগ উঠেছিল। খাবারের সঙ্গে বিষ মিশিয়ে ওই কুকুরগুলিকে মারা হয় বলে অভিযোগ। এই ঘটনায় দু’জনকে গ্রেফতারও করা হয়েছিল। প্রিভেনশন অব ক্রুয়েলটি অ্যাক্ট ১৯৬০ ধারায় মামলা রুজু করা হয়। হাওড়ার ঘটনা মনে করাচ্ছে সেই নৃশংসতা।