পা থেকে মাথা পর্যন্ত দুনীর্তিগ্রস্ত, তারাই বেশি চিৎকার করে, রাজীবকে তোপ অরূপের

এ দিন রাজীবের নাম না করে তৃণমূল বিধায়ক অরূপ রায়ের তোপ, "চোরের মায়ের বড় গলা। যারা বেশি পেয়েছেন, তারাই বেশি চায়। পা থেকে মাথা পর্যন্ত দুর্নীতিগ্রস্থ।

পা থেকে মাথা পর্যন্ত দুনীর্তিগ্রস্ত, তারাই বেশি চিৎকার করে, রাজীবকে তোপ অরূপের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Dec 06, 2020 | 1:44 PM

হাওড়া: শুভেন্দুর পথেই কি হাঁটছেন রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়! শনিবার দক্ষিণ কলকাতায় রাজীবের ‘উষ্মা’ প্রকাশ এবং রবিবার শ্যামবাজারে ‘সততার প্রতীক’ নামে পোস্টার পড়ায় জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। তার উপর ঘি দিলেন ‘রাজীব বিরোধী’ বলে পরিচিত রাজ্যে সমবায় মন্ত্রী ও হাওড়া সদরের তৃণমূলের চেয়ারম্যান অরূপ রায়। বললেন, “ব্ল্যাকমেইল করে তৃণমূলে বেশি দিন টেকা যাবে না।”

এ দিন রাজীবের নাম না করে তৃণমূল বিধায়ক অরূপ রায়ের তোপ, “চোরের মায়ের বড় গলা। যারা বেশি পেয়েছেন, তারাই বেশি চায়। পা থেকে মাথা পর্যন্ত দুর্নীতিগ্রস্থ। তারাই বেশি চিৎকার করে। এটাই বেদ বাক্য।” তাঁৎ আরও অভিযোগ, বিজেপি এবারের বিধানসভা নির্বাচনে কালো টাকা খাটাচ্ছে।

উল্লেখ্য, শনিবার করুণাময়ী এলাকায় শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে রাজীব বন্দ্যোপাধ্যায় উষ্মা প্রকাশ করে বলেন, ভালকে খারাপ, খারাপকে ভাল বলতে পারি না। তাই আমার নম্বর কম। স্তাবকতা করতে পারলে নম্বর বেশি। রাজনৈতিক মহলের একাংশের দাবি, তাঁর এই কটাক্ষের মধ্যে অরূপ রায়ও রয়েছেন। কারণ, অরূপের সঙ্গে রাজীবের ‘বাদানুবাদ’ সর্বজনবিদিত। এর আগে রাজীব মন্তব্য করেছিলেন, দুনীতিমুক্ত দল তৈরি করতে গেলে, চুনোপুঁটি ধরলে হবে, রাঘববোয়ালও ধরতে হবে। না হলে ভুল বার্তা যাবে মানুষের কাছে।

আরও পড়ুন: এই প্রথম ভারতে জরুরি ভিত্তিতে টিকাকরণের আবেদন জানাল ফাইজ়ার

শুভেন্দু প্রসঙ্গে নরম সুর লক্ষ্য করা গিয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের। তিনি জানান, শুভেন্দু চলে গেলে দলের শূন্যতা তৈরি হবে। প্রশ্ন উঠছে, রাজীব যেভাবে দলের বিরুদ্ধে সুর চড়াচ্ছেন, তাহলে শুভেন্দুর পথেই হাঁটতে চলেছেন তিনি। তৃণমূল বিধায়ক ফিরহাদ হাকিমের সাফাই, “রাজীব পরিণত মস্তিষ্কের মানুষ। আমার মনে হয় ও গ্যাস খাবে না।”