Howrah Fire: মিল ভর্তি শ্রমিক, হাওড়ার মিলে আচমকাই ফাইবারে জ্বলল আগুন

Howrah Fire: ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় আশপাশের বাড়িগুলিতে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছড়ায়। স্থানীয় বাসিন্দারাও ভয় পেয়ে যান রীতিমতো।

Howrah Fire: মিল ভর্তি শ্রমিক, হাওড়ার মিলে আচমকাই ফাইবারে জ্বলল আগুন
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 8:59 PM

হাওড়া: মিলে তখন হাজির প্রায় সব শ্রমিক। পুরোদমে কাজ চলছে। হঠাৎ ধোঁয়া আর পোড়া পোড়া গন্ধ। আতঙ্কে ছোটাছুটি শুরু করেন শ্রমিকেরা। কিছুক্ষণের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে গোটা মিলে। আগুন নেভাতে হিমশিম খেতে হয় দমকলকর্মীদের। উত্তর হাওড়ার ঘুষুড়ির তিরুপতি জুটমিলে আচমকাই আগুন লাগে শুক্রবার দুপুরে। কার্যত ভস্মীভূত হয়ে যায় গোটা মিল। শুক্রবার দুপুর পৌনে ২ টো নাগাদ হঠাৎই মিলের একাংশে আগুন লেগে যায়। প্রথমে মিলের গুদামে দাহ্য জুট ফাইবারে আগুন লাগে। সেখান থেকেই আগুন ছড়াতে থাকে গোটা মিলে। সেখানে মজুত ছিল, পাট এবং পাটজাত দ্রব্য। দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। তার জেরেই এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়।

ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় আশপাশের বাড়িগুলিতে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছড়ায়। স্থানীয় বাসিন্দারাও ভয় পেয়ে যান রীতিমতো। তাঁরাই দমকলে খবর দেন। খবর পেয়ে দমকলের পাঁচটি ইঞ্জিন পৌঁছয় ঘটনাস্থলে। প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নেভানো হয়। অগ্নিকাণ্ডের সময় মিলটি চালু থাকলেও এই ঘটনায় কেউ হতাহত হননি।

মিলের এক কর্মী অর্ঘ্য চট্টোপাধ্যায় জানিয়েছেন, আগুন লেগে মিলের কর্মীদের কোনও ক্ষতি না হলেও জুট পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে। এদিকে ঘটনাস্থলে উপস্থিত হাওড়া ফায়ার স্টেশনের এক আধিকারিক রামকৃষ্ণ সাহা জানান, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তবে আগুন লাগার প্রকৃত কারণ তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি এই মিলটিতে পর্যাপ্ত অগ্নি নির্বাপন ব্যবস্থা ছিল না বলেই মনে হচ্ছে। সবকিছুই খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।