Howrah Sunstoke: তাপপ্রবাহের প্রথম বলি বাংলায়, প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে হাওড়ায় মৃত্যু টোটোচালকের

Howrah Death: মৃত ব্যক্তির নাম বাসু মণ্ডল (৫৫)। হাওড়ার শানপুর মোড় এলাকায় টোটো চালাতেন তিনি।

Howrah Sunstoke: তাপপ্রবাহের প্রথম বলি বাংলায়, প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে হাওড়ায় মৃত্যু টোটোচালকের
গরমে মৃত্যু টোটো চালকের (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 8:08 PM

হাওড়া: এপ্রিলের শেষ থেকে তীব্র গরমে জ্বলছে বাংলা। পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ। একফোঁটা বৃষ্টির আশায় তাকিয়ে দক্ষিণ বঙ্গের মানুষ। তবে এখনও পর্যন্ত বৃষ্টির কোনও দিশা দেখাতে পারেনি আলিপুর আবহাওয়া অফিস। উল্টে জেলাগুলিতে জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা। এই সবের মধ্যেই মর্মান্তিক ঘটনা হাওড়া থেকে। তাপপ্রবাহের জেরে অসুস্থ হয়ে বাংলায় প্রথম মৃত্যু।

দুঃখজনক ঘটনাটি ঘটেছে হাওড়ায়। মৃত ব্যক্তির নাম বাসু মণ্ডল (৫৫)। হাওড়ার শানপুর মোড় এলাকায় টোটো চালাতেন তিনি। নিত্যদিনের মত সোমবারও টোটো নিয়ে বের হন বাসুবাবু। কিছুটা সময় অতিক্রান্ত হওয়ার পর তীব্র গরমে অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর স্থানীয়রা তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পরে পুলিশ এসে মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠায়।

প্রাথমিক অনুমান প্রচণ্ড রোদে সানস্ট্রোক হয়ে মৃত্যু হয়েছে তাঁর। তবে ময়না তদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত এই বিষয়ে কিছুই বলতে পারা যাচ্ছে না। অন্যদিকে, বাসু মণ্ডলের পরিবারের সদস্যরাও বিষয়টি নিয়ে কিছু প্রতিক্রিয়া দেননি।

প্রসঙ্গত, আজ হাওড়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল গতকালের মতোই ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রাও গতকালের মতো ৪০ ডিগ্রি সেলসিয়াস রয়েছে। বাতাসের আপেক্ষক আর্দ্রতা ৬০ শতাংশ।এদিন সকাল থেকেই চড়া রোদ ছিল। সঙ্গে অস্বস্তিকর গরম।

এদিকে, গরম বাড়তেই উদ্বেগ বাড়ছে বাংলার পড়ুয়াদের মধ্যে। এই তীব্র দাবদাহের মধ্য়ে ছাত্র-ছাত্রীরা কীভাবে স্কুলে যাবে তা নিয়ে বাড়ছে উদ্বেগ। এই অবস্থায় স্কুলে গেলে অসুস্থ হয়ে যেতে পারে খুদেরা, এই আশঙ্কা করছেন অভিভাবকেরা। সূত্রের খবর, বর্তমানে সামগ্রিক পরিস্থিতির উপর নজর রেখে স্কুল শিক্ষা দফতরের তরফে নির্ধারিত গরমের ছুটি এগিয়ে আনা হতে পারে। চলতি মাসে শেষ হয়ে যাচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। অন্যদিকে, মে মাসের প্রথম সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে একাদশের পরীক্ষা। তারপরে ছুটি ঘোষণা হয়ে যেতে পারে বাংলার স্কুল গুলিতে। এর আগে শোনা গিয়েছিল আগামী ২৪ মে থেকে বাংলার স্কুলগুলিতে গরমের ছুটি পড়বে। ছুটি থাকবে ১১ দিন। যদিও এখনও স্কুল শিক্ষা দফতরের তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: Summer Vacation: তীব্র দাবদহে পুড়ছে বাংলা, এগিয়ে আসছে কি স্কুলের গরমের ছুটি?