Anis Khan Death: ফিরহাদ হাকিমকে ঘিরে ‘গো ব্যাক স্লোগান’, আনিসের বাড়ির সামনে থেকে ফিরতে হল মন্ত্রীকে

Firhad Hakim: গত মাসে আমতার সারদা দক্ষিণ খাঁ পাড়ায় বছর আঠাশের ছাত্রনেতা আনিস খানকে ছাদ থেকে ঠেলে ফেলে খুন করার অভিযোগ ওঠে।

Anis Khan Death: ফিরহাদ হাকিমকে ঘিরে 'গো ব্যাক স্লোগান', আনিসের বাড়ির সামনে থেকে ফিরতে হল মন্ত্রীকে
বিক্ষোভের মুখে ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 6:47 PM

হাওড়া: ছাত্রনেতা আনিস খানের বাড়িতে যাওয়ার পথে বিক্ষোভের মুখে পড়লেন মন্ত্রী ফিরহাদ হাকিম। শুক্রবার বিকেলে আনিসের আমতার বাড়িতে যাওয়ার সময় তাঁর গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। তাঁদের অভিযোগ, ঘটনার পর ৪২ দিন পার হয়েছে। এখনও আসল ঘটনা সামনে আসেনি। আনিসের পরিবারের দাবি মেনে সিবিআইয়ের হাতে তদন্তভারও তুলে দেওয়া হয়নি। উল্টে এতদিন পর মন্ত্রী এসেছেন দেখা করতে? কোনওভাবেই তাঁরা আনিসের গ্রামে ফিরহাদকে ঢুকতে দেননি। বাধ্য হয়েই ফিরতে হয় ফিরহাদকে।

স্থানীয় সূত্রে খবর, আনিসের মৃত্যুর পর ৪২ দিন হয়েছে শুক্রবার। এদিন কিছু ধর্মীয় আচার পালন করছিলেন আনিসের পরিবার। সেখানে যোগ দিয়েছিলেন ফুরফুরা শরিফের বহু পীরজাদারা। ছিলেন আনিসের বাড়ির লোকজনও। এরইমধ্যে খবর আসে মন্ত্রী ফিরহাদ হাকিম বিকেল চারটে নাগাদ আনিসের বাড়ির লোকজনের সঙ্গে দেখা করতে আসবেন।

সময়মতই ফিরহাদ হাকিমের দুধসাদা গাড়ি পৌঁছয় কুশবেরিয়ায় তৃণমূলের দলীয় কার্যালয়ে। সঙ্গে ছিলেন মন্ত্রী পুলক রায়ও। এদিকে এদিন সেখানে যান আইএসএফ সুপ্রিমো আব্বাস সিদ্দিকিও। যদিও ফিরহাদ ঢোকার আগেই তিনি বেরিয়ে যান বলে স্থানীয়দের দাবি। ফিরহাদ হাকিমের গাড়ি সীমানাগোঁড়ায় পৌঁছলে সেই জায়গায় স্থানীয়রা পথ আটকে দাঁড়িয়ে পড়েন বলে অভিযোগ।

প্রসঙ্গত, এই এলাকা পার করেই আনিস খানের গ্রামে পৌঁছতে হয়। ফিরহাদের গাড়ি ঘিরে শুরু হয় স্লোগান দেওয়া। স্থানীয় সূত্রের খবর, ফিরহাদ হাকিমের আসার খবরে সকাল থেকেই বিরক্ত ছিলেন তাঁরা। এতদিন পর কেন মন্ত্রী আসছেন, তা নিয়ে প্রশ্ন তোলেন এলাকার লোকজন।

গত মাসে আমতার সারদা দক্ষিণ খাঁ পাড়ায় বছর আঠাশের ছাত্রনেতা আনিস খানকে ছাদ থেকে ঠেলে ফেলে খুন করার অভিযোগ ওঠে। আনিসের পরিবারের লোকজন দাবি করেন, আমতা থানার একজন পুলিশ আধিকারিক এবং তিনজন সিভিক ভলান্টিয়ার এই ঘটনায় যুক্ত। আনিসের পরিবারের তরফে অভিযোগ তোলা হয়, বাগনান কলেজে পড়ার সময় আনিস এসএফআই করতেন। এই কলেজে ছাত্র রাজনীতি করার সময়ই বাগনান থানায় এই অভিযোগ দায়ের হয়। পরিবারের দাবি, মাঝে এতগুলো বছর কোনও সমন আসেনি। হঠাৎই এর মধ্যে গত ১৮ ফেব্রুয়ারির বাড়িতে চড়াও হয় পুলিশ।

আরও পড়ুন: Bagtui Massacre: ভিডিয়ো: বারুদের স্তূপে দাঁড়িয়ে বাংলা, একের পর এক বিস্ফোরণ, আকাশ ছেয়ে গেল ধোঁয়ায়

আরও পড়ুন: Bagtui Massacre: কারা মারতে পারে, এসডিপিওকে নিজেই চিঠিতে লিখেছিলেন ভাদু শেখ, চেয়েছিলেন পুলিশি নিরাপত্তাও

আরও পড়ুন: Bagtui Massacre: ‘গণহত্যার’ গ্রাম থেকে কে বাড়ির বউ নিয়ে যাবে? চিন্তায় ঘুম উড়েছে বগটুইয়ের মেয়ের মা-বাবাদের