Duare Sarkar : দিনভর দুয়ারের লাইনে সাধারণ মানুষ, মেলেনি স্বাস্থ্যসাথীর কার্ড, বিক্ষোভের মুখে পড়ে ক্ষমা চাইলেন বিডিও

Duare Sarkar : অভিযোগ, এদিন মাত্র ২০ থেকে ২৫ জনকে কার্ড দিয়ে বন্ধ করে দেওয়া হয় স্বাস্থ্যসাথীর ক্যাম্প। ফলে ক্ষোভে ফেটে পড়েন লাইনে থাকা অন্যান্য মানুষেরা।

Duare Sarkar : দিনভর দুয়ারের লাইনে সাধারণ মানুষ, মেলেনি স্বাস্থ্যসাথীর কার্ড, বিক্ষোভের মুখে পড়ে ক্ষমা চাইলেন বিডিও
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 7:23 PM

হাওড়া: দিনভর দুয়ারে সরকার (Duare Sarkar) ক্যাম্পের লাইনে দাঁড়িয়েও মেলেনি স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড (Swasthya Sathi Card)। প্রতিবাদে ডোমজুড় বিডিও অফিসে বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা। একইসঙ্গে অবরোধ চলল হাওড়া-আমতা রোডে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ডোমজুড় থানার বিশাল পুলিশ বাহিনী। আসেন বিডিও। তিনি ক্ষমাও চান সাধারণ মানুষের কাছে। পুলিশ-প্রশাসনের আশ্বাসের অবশেষে ওঠে অবরোধ। 

সূত্রের খবর, এদিন ডোমজুড় বিডিও অফিসেই বসেছিল রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার প্রকল্পের’ ক্যাম্প। সেই ক্যাম্প থেকে দেওয়া হচ্ছিলে স্বাস্থ্যসাথী কার্ড। কার্ড নেওয়ার জন্য সকাল ১০টা থেকেই পড়েছিল দীর্ঘ লাইন। কিন্তু লাইনে দাঁড়িয়ে থাকা মানুষদের অভিযোগ, মাত্র ২০ থেকে ২৫ জনকে কার্ড দিয়ে বন্ধ করে দেওয়া হয় স্বাস্থ্যসাথীর ক্যাম্প। ফলে ক্ষোভে ফেটে পড়েন লাইনে থাকা অন্যান্য মানুষেরা। বিডিও অফিসের সামনে দীর্ঘক্ষণ চলে বিক্ষোভ। অবরুদ্ধ হয়ে পড়ে হাওড়া-আমতা রোড। ঘটনা প্রসঙ্গে এক প্রতিবাদী মহিলা বলেন, “আমি দিন আনি দিন খাই। আমাদের কী সময়ের দাম নেই। সকাল ১০টা থেকে আমরা কার্ডের জন্য বসেছিলাম। কিন্তু কার্ড পাইনি। অথচ আজকেই কার্ড দেওয়ার কথা ছিল। এখন বলছে আমরা ক্ষমাপ্রার্থী। কিছু মনে করবেন না।” 

ডোমজুড়ের বিডিও গার্গী দাস বলেন, “কাজের জন্য জেলা থেকে এজেন্সি ঠিক করে দেওয়া হয়েছিল। আজ ওদের কার্ড দেওয়ার কথা ছিল। মানুষ দশটা থেকে অপেক্ষা করছিল। কিন্তু সাড়ে তিনটে বেজে গেলেও এজেন্সির লোকেরা কার্ড দিতে পারেনি। এই ঘটনার জন্য আমি সকলের কাছে ক্ষমাপ্রার্থী। আমি সকলকে আশ্বাস দিচ্ছি ৩০ তারিখের পরে প্রতিটা গ্রাম পঞ্চায়েতে আলাদা আলাদা ক্যাম্প করে সকলের কাছে কার্ড পৌঁছে দেওয়ার ব্যবস্থা করব।”   

হাওড়া সদরের মহকুমাশাসক তরুণ ভট্টাচার্য বলেন, ‘‘দুয়ারে সরকার প্রকল্পের ক্যাম্প থেকে একটি এজেন্সিকে স্বাস্থ্যসাথী কার্ড দেওয়ার জন্য বলা হয়েছিল। সেই এজেন্সির লোকেদের বিরুদ্ধে সঠিকভাবে কাজ না করার অভিযোগ তুলেছেন ক্যাম্পে আসা লোকজন। অভিযোগ পেয়ে আমরা ওই এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। মানুষ যাতে আগামীতে সহজে স্বাস্থ্যসাথী কার্ড পান তার জন্য আমরা ব্যবস্থা করছি। ডোমজুড় ব্লকের প্রতিটি গ্রাম পঞ্চায়েতে আগামীতে আলাদা আলাদা দুয়ারে সরকার প্রকল্পের ক্যাম্প করার জন্য জেলা প্রশাসনের তরফে ব্যবস্থা করা হচ্ছে।”