BJP: কথা রাখেনি বিজেপি নেতৃত্ব, উলেন রায়ের প্রথম মৃত্যুবার্ষিকীতে ক্ষোভ উগরে দিলেন স্ত্রী

Ulen Roy: উলেন রায়ের স্ত্রী মালতি রায় অভিযোগ করেন বিজেপি নেতৃত্ব কথা রাখেনি। তাঁর কথায়, "এককালীন কিছু নগদ টাকা দিয়ে আমাদের সাহায্য করেছিল এই কথা ঠিক। কিন্তু তারা তখন বলেছিল আমাদের মাসে মাসে আর্থিক সাহায্য করবে। কিন্তু তা করা হয়নি।''

BJP: কথা রাখেনি বিজেপি নেতৃত্ব, উলেন রায়ের প্রথম মৃত্যুবার্ষিকীতে ক্ষোভ উগরে দিলেন স্ত্রী
কথা রাখেনি বিজেপি নেতৃত্ব, অভিযোগ মৃত উলেন রায়ের স্ত্রীয়ের। (প্রতীকী ছবি)

জলপাইগুড়ি: কথা রাখেনি বিজেপি নেতৃত্বে। মৃত্যু বার্ষিকীতে ক্ষোভ উগরে দিলেন শহিদের স্ত্রী। ৭ ডিসেম্বর ২০২০ বিজেপি যুব মোর্চার উত্তরকন্যা অভিযানে গিয়ে শহিদ হয়েছিলেন রাজগঞ্জের বিজেপি কর্মী উলেন রায়। মঙ্গলবার দিনভর যথাযোগ্য মর্যাদায় তাঁর রাজগঞ্জের বাড়িতে থাকা সমাধিতে আজ তাঁর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী, বিজেপির রাজ্য সহ সভাপতি দীপেন প্রামাণিক সহ অন্যান্য বিজেপি নেতারা। সেখানেই ক্ষোভ উগরে দিলেন উলেন রায়ের স্ত্রী।

উল্লেখ্য, গতবছর ৭ ডিসেম্বর উত্তরবঙ্গ বঞ্চিত এই অভিযোগ তুলে উত্তরকন্যা অভিযানের ডাক দিয়েছিল বিজেপি যুব মোর্চা। বিজেপির অভিযোগ, সেদিন উত্তরকন্যা অভিযানে যাওয়ার পথে পুলিশের গুলিতে শহীদ হতে হয় রাজগঞ্জের বিজেপি কর্মী উলেন রায়কে। তার সুবিচার আজও পায়নি শহীদের পরিবার।

এদিন উলেন রায়ের স্ত্রী মালতি রায় অভিযোগ করেন বিজেপি নেতৃত্ব কথা রাখেনি। তাঁর কথায়, “এককালীন কিছু নগদ টাকা দিয়ে আমাদের সাহায্য করেছিল এই কথা ঠিক। কিন্তু তারা তখন বলেছিল আমাদের মাসে মাসে আর্থিক সাহায্য করবে। কিন্তু তা করা হয়নি। ফলে বাড়ির একমাত্র উপার্যনের লোকের মৃত্যু হওয়ার পর থেকে বাচ্চা ও পরিবারের অন্যান্যদের নিয়ে সংসার চালাতে গিয়ে আমি হিমশিম খাচ্ছি”।

এদিকে বিজেপি জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী দায় চাপান রাজ্য সরকারের উপরে। তিনি বলেন, “আজ আমাদের উত্তরকন্যা অভিযানে পুলিশ গুলিতে শহিদ উলেন রায়ের প্রথম মৃত্যুবার্ষিকী আমরা যথাযোগ্য মর্যাদায় পালন করলাম। এক বছর পার হয়ে গেলেও মৃতের পরিবার রাজ্য সরকারের পক্ষ থেকে কোনও সুবিচার পায়নি। রাজ্য সরকার কোনও সাহায্য পর্যন্ত করেনি। আমরা এই পরিবারের পাশে প্রথম থেকে দাঁড়িয়েছি। যতদূর সম্ভব সাহায্য করেছি। ভবিষ্যতেও করব।” তবে মালতী রায়ের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, “দলের পক্ষে যতদূর সম্ভব ততদূর পর্যন্ত করেছে। দু’ দফায় মোট ৬ লক্ষ টাকা আর্থিক সাহায্য করেছে। ভবিষ্যতে নিশ্চয়ই আরও সাহায্য করবে”।

বিজেপির রাজ্য সহ সভাপতি দীপেন প্রামাণিক বলেন, “শহিদ উলেন রায়ের আত্মবলিদান আমরা ভুলিনি এবং ভুলব না। তাঁর পরিবারের পাশে আমরা ছিলাম এবং ভবিষ্যতেও থাকব।আগামী বছরের মধ্যে স্থায়ী শহিদ বেদী তৈরি করে তার শহিদ দিবস পালন করা হবে”।

প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপির পক্ষ থেকে ৬ লক্ষ টাকা আর্থিক সাহায্য পাবার পরেও মৃতের শহীদ পরিবারের অভিযোগ, তাঁদের সঙ্গে কথা রাখেনি বিজেপি। তার কারণ, হিসেবে বিজেপি সূত্রে জানা গিয়েছে উলেন রায়ের মৃত্যুর পর তার বাড়িতে এসে দেখা করে মাসে মাসে ৬ হাজার টাকা করে এই পরিবারকে আর্থিক সাহায্য দেওয়া হবে এই কথা বলে গিয়েছিলেন বিজেপির এক বিধায়ক। কিন্তু সেই কথা তিনি রাখেননি। তাই পরিবার এই অভিযোগ করছে বলে বিজেপির জেলা কমিটি সূত্রে খবর।

আরও পড়ুন: Weather Update: দক্ষিণবঙ্গে বৃষ্টি-মুক্তি, ধীর পায়ে আসছে শীত, মাঝারি বৃষ্টিতে ভাসতে পারে উত্তরবঙ্গ!

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla