Jalpaiguri News: সবে চায়ের কাপে চুমুক দিয়েছিলেন, দৌড়ে এসে সজোরে গুঁতো! তারপর ‘তারই’ আতঙ্কে কাঁপল গোটা শহর

Jalpaiguri News: ছুটির সকাল। শীতের আমেজ। সবে গরম চায়ে চুমুক দিচ্ছিলেন 'পাড়ার কাকু'। দূরে চোখ পড়ে একটা ষাঁড়ে। বিশেষ আমল দেননি।

Jalpaiguri News: সবে চায়ের কাপে চুমুক দিয়েছিলেন, দৌড়ে এসে সজোরে গুঁতো! তারপর 'তারই' আতঙ্কে কাঁপল গোটা শহর
জলপাইগুড়িতে ষাঁড়ের তাণ্ডব
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 8:01 AM

জলপাইগুড়ি: শহর জুড়ে পাগলা ষাঁড়ের তান্ডব। শিং-এর গুঁতোয় জখম জনা দশ-বারো। হুলুস্থুল কাণ্ড জলপাইগুড়িতে।

ছুটির সকাল। শীতের আমেজ। সবে গরম চায়ে চুমুক দিচ্ছিলেন ‘পাড়ার কাকু’। দূরে চোখ পড়ে একটা ষাঁড়ে। বিশেষ আমল দেননি। ওমা! কে জানে দৌড়ে এসে সেই ষাঁড়ই গুঁতিয়ে দেবে। আবার রাস্তায় সাইকেলটাকে হাঁটিয়ে নিয়ে বাজারের দিকে যাচ্ছিলেন আরেক ব্যক্তি। পিছন থেকে এসে সজোরে গুঁতো। কেস টু!

ততক্ষণে কিন্তু খবর চাউর হয়েছে এলাকায়। এ কোন উত্পাত। লোকমুখে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। সময়ের ফাঁকেই আরও বেশ কয়েকজনকে গুঁতিয়ে দিয়েছে সেই ষাঁড়। তাঁদের কয়েক জনকে প্রাথমিক চিকিত্সার পর ছেড়ে দেওয়া হয়েছে। কয়েকজন আবার হাসপাতালে ভর্তি রয়েছেন। রবিবার সকাল থেকে জলপাইগুড়ি শহর জুড়ে তাণ্ডব চালাল একটি পাগলা ষাঁড়। শহর জুড়ে বিভিন্ন জনবহুল এলাকায় ছোটাছুটি করে জখম করে ১০-১২ জন শহরবাসীকে।

ষাঁড়ের তাণ্ডবের কথা শহর জুড়ে ছড়িয়ে পড়তেই আতঙ্কিত হয়ে পড়ে শহরবাসীরা। পরিস্থিতি সামাল দিতে আসে পুলিশ ও পৌরসভার কর্মীরা। খবর পেয়ে ছুটে আসে পরিবেশ কর্মীরা। এদিক-ওদিক দাপাদাপি করে রাতের দিকে ষাঁড়টি আশ্রয় নেয় জলপাইগুড়ি দিন বাজারের মসজিদ সংলগ্ন এলাকায়। তাকে সেখানে দেখতে পেয়ে স্থানীয় ব্যাবসায়ী ও বাসিন্দারা বেঁধে রেখে খবর দেয় পুলিশকে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পৌরসভা, বনকর্মী, বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং পরিবেশ কর্মীরাও ঘটনাস্থলে পৌঁছয়। এরপর প্রশাসনের পক্ষ থেকে খবর দেওয়া হয় পশু হাসপাতালে। সেখান থেকে কম্পাউন্ডার গিয়ে ইঞ্জেকশন দিয়ে অজ্ঞান করা হয় ষাঁড়টিকে। এরপর তাকে ক্রেনে করে তোলা হয় পৌরসভার লরিতে। এরপর নিয়ে যাওয়া হয় জলপাইগুড়ি গোশালাতে। আতঙ্ক কাটে জলপাইগুড়ি শহরে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমি তখন দোকান খুলছিলাম। আমার পিছনেই আমার দাদা দাঁড়িয়েছিল। দৌড় এসে ষাঁড়টা আমার দাদাকেই ধাক্কা মারতে গিয়েছিল। চিত্কার করায় দাদা কোনওক্রমে সরে যায়। আবার পাশ দিয়ে একজন সাইকেল নিয়ে যাচ্ছিলেন। তাঁকে গিয়ে ধাক্কা মেরে ফেলে দেয় ষাঁড়টি। দৌড়ে গিয়ে আরেক বাইক আরোহীকে ধাক্কা মারে।”

বনকর্মী বলেন, “এসে ষাঁড়টিকে ইঞ্জেকশন দিয়ে ঘুম পাড়ালাম। তারপর ষাঁড়টিকে ক্রেন দিয়ে গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়। মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছিল। এখন সব ঠিক আছে। তবে সাধারণ মানুষই আগে ষাঁড়টিকে কোনওভাবে বেঁধে রেখেছিলেন।” পুলিশ জানিয়েছে, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে। ষাঁড়টিকে নিয়ে যাওয়া হয়েছে। ষাঁড়টির চিকিত্সা করানো হবে।

আরও পড়ুন: Allegations of medical negligence: ‘ওপেন হার্ট সার্জারির পর দেখতে এলেন না কোনও সিনিয়র চিকিত্‍সক’, কাঠগড়ায় শহরের বড় বেসরকারি হাসপাতাল

আরও পড়ুন: Jagdeep Dhankhar tweeted on Nadia Accident: মৃত্যুমিছিলে ‘গভীর শোকাহত’, মমতা-সরকারকে সড়ক-নিরাপত্তায় নজর দিতে ‘পরামর্শ’ ধনখড়ের