KLO: মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গের সফরের আগে ‘রক্তগঙ্গা বইয়ে’ দেওয়ার হুমকি KLO প্রধান জীবন সিং-এর

West Bengal: জন বার্লা, নিশীথ প্রামাণিক, ডাক্তার জয়ন্ত কুমার রায়-দের আলাদা রাজ্যের দাবিকেও সমর্থন কেএলও প্রধানের।

KLO: মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গের সফরের আগে 'রক্তগঙ্গা বইয়ে' দেওয়ার হুমকি KLO প্রধান জীবন সিং-এর
কেএলও প্রধান জীবন সিং (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2022 | 11:29 AM

জলপাইগুড়ি: মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের আগেই ফের আলাদা রাজ্যের দাবি তুলল কেএলও (KLO) বা কামতাপুর লিবারাইজেশন অর্গানাইজেশন। আলাদা কামতাপুর রাজ্যের দাবি জানিয়ে ভিডিয়ো প্রকাশ কেএলও প্রধান জীবন সিং-এর। জন বার্লা, নিশীথ প্রামাণিক, ডাক্তার জয়ন্ত কুমার রায়-দের আলাদা রাজ্যের দাবিকেও সমর্থন কেএলও প্রধানের। যদিও, ভিডিয়োর সত্যতা যাচাই করেনি TV9 বাংলা।

কী বলেছেন কেএলও প্রধানের?

সংশ্লিষ্ট ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে জীবন সিং দাঁড়িয়ে রয়েছেন। আর বলছেন, ‘ কামতাপুর রাজ্যের বাসিন্দাদের ওপর নিপিড়ন চালাচ্ছে মমতা ব্যানার্জী ও তাঁর সরকার। আবারও যদি মুখ্যমন্ত্রী এই রাজ্যের বাসিন্দাদের উপর এই ভাবে নিপিড়ন চালান তবে উত্তরবঙ্গে রক্তগঙ্গা বয়ে যাবে।’ নিজের গোপন ডেরা থেকে ঠিক এমনই হুমকি দিলেন কামতাপুর লিবারাইজেশন অর্গানাইজেশনের চেয়ারম্যান জীবন সিং।

জীবনের বার্তা, আলাদা কামতাপুর রাজ্যের বিরোধিতা না করে সরকারের উচিত সহযোগিতা করা। তাহলেই এইখানে বসবাসকারী গরিব জনগণ মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর পুস্প বর্ষণ করবে। যদিও, এই বিষয়ে তৃণমূল বা বিজেপির কারোর প্রতিক্রিয়া মেলেনি।

বস্তুত, সোমবার তিনদিনের জন্য উত্তরবঙ্গ সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক করেই উত্তরবঙ্গ রওনা দেবেন মুখ্যমন্ত্রী। বর্তমানে জেলা সফরে বেরিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী সফর ঘিরে চূড়ান্ত তৎপরতা জেলাজুড়ে। ডুয়ার্স কন্যার সামনের সভাস্থলে কাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়। হেলিপ্যাড থেকে সভাস্থল পর্যন্ত ইতিমধ্যে রাস্তা পাকা করে দেওয়া হচ্ছে। নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখছেন জেলা প্রশাসনের উচ্চ-পদস্থ আধিকারিকরা।প্যারেড গ্রাউন্ডের প্রথম দিন আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে কর্মী সভা করবেন মুখ্যমন্ত্রী।

এরপর মঙ্গলবার সুভাষিনী চা বাগানে গণ-বিবাহ ও প্রশাসনিক বৈঠকে হাজির হবেন মুখ্যমন্ত্রী। আলিপুরদুয়ারে এসে মুখ্যমন্ত্রী কল্পতরু হবেন সেই আশাতেই বুক বাঁধছেন জেলাবাসী। প্রশাসন সূত্রে খবর, আলিপুরদুয়ারে প্রায় দেড়শো কোটি টাকার ১৪টি প্রকল্প ঘোষণা করতে পারেন। এছাড়াও, প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে পানীয় জল প্রকল্পেরও উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।