Mamata-Amit Shah: হোম মিনিস্টার বলছেন, ‘লটকা দেঙ্গে’, আমি বলব ‘ঝটকা দেঙ্গে’ :মমতা

Mamata-Amit Shah: সম্প্রতি ভূপতিনগর বিস্ফোরণ মামলায় তল্লাশিতে গিয়ে এনআইএ অফিসারদের আক্রমণের শিকার হতে পারে বলে অভিযোগ ওঠে। কয়েকদিন আগে বালুরঘাটে সভায় যোগ দিয়ে অমিত শাহ বলেন, 'বিস্ফোরণের অভিযুক্তিদের কী করা উচিত বলে আপনি মনে করেন?'

Mamata-Amit Shah: হোম মিনিস্টার বলছেন, 'লটকা দেঙ্গে', আমি বলব 'ঝটকা দেঙ্গে' :মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় ও অমিত শাহImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2024 | 8:10 PM

জলপাইগুড়ি: বিজেপির কেন্দ্রীয় নেতাদের ভাষা নিয়ে এবার কটাক্ষ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। কয়েকদিন আগেই রাজ্যে ভোট প্রচারে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভূপতিনগর-বিস্ফোরণ সম্পর্কে বলতে গিয়ে আক্রমণ করেছিলেন রাজ্য সরকারকে। আজ জলপাইগুড়ির ডাবগ্রাম-ফুলবাড়িতে গিয়ে শাহের সেই বক্তব্যের জবাব দিলেন মমতা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্য নিয়েও এদিন কটাক্ষ করেন তিনি।

সম্প্রতি ভূপতিনগর বিস্ফোরণ মামলায় তল্লাশিতে গিয়ে এনআইএ অফিসারদের আক্রমণের শিকার হতে পারে বলে অভিযোগ ওঠে। কয়েকদিন আগে বালুরঘাটে সভায় যোগ দিয়ে অমিত শাহ বলেন, ‘বিস্ফোরণের অভিযুক্তিদের কী করা উচিত বলে আপনি মনে করেন? রাজ্য সেই অভিযুক্তদের বাঁচানোর চেষ্টা করছেন। মনে রাখবেন হাইকোর্ট এনআইএ-কে নির্দেশ দিয়েছে, সবাইকে উল্টো করে ঝুলিয়ে শাস্তি দেওয়া হবে।’ হিন্দিতে শাহের বক্তব্য ছিল, “সবকো উলটা লটকাকর সিধা কর দিয়া জায়েগা।” সেই বক্তব্যেরই জবাব দিলেন মমতা।

এদিন তিনি বলেন, দিল্লির নেতারা ভোটের সময় এসে নাটক করেন। এরপরই উল্লেখ করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যে এসে বলেছিলেন, ভোটের পর অভিযুক্তদের বেছে বেছে গ্রেফতার করা হবে। এরপরই শাহের বক্তব্যের কথাও উল্লেখ করেন তিনি। বলেন, ‘হোম মিনিস্টার বলছেন লটকা দেঙ্গে, আমি বলছি ঝটকা দেঙ্গে।’

মমতা কটাক্ষ করে বলেন, আমার দলের কেউ এমন কথা বললে আমি বের করে দিতাম। কেন্দ্রীয় নেতাদের উদ্দেশে তিনি আরও বলেন, “আপনার আইন আপনার কাছে রাখুন। এসব গুজরাটে চলে, ইউপি-তে চলে, এখানে চলবে না।”