Sukanta on Mamata Banerjee: ‘ভোট মিটতেই উধাও ব্রাউন টেপ’, মমতার বিরুদ্ধে ‘মিথ্যা’ বলার অভিযোগ সুকান্ত-র

Sukanta on Mamata Banerjee: সম্প্রতি পেগাসাস বিতর্কে উত্তাল হয়েছিল দেশ। বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন বিরোধীরা।

Sukanta on Mamata Banerjee: 'ভোট মিটতেই উধাও ব্রাউন টেপ', মমতার বিরুদ্ধে 'মিথ্যা' বলার অভিযোগ সুকান্ত-র
পশ্চিমবঙ্গই প্রথম পেগাসাস কিনেছিল, দাবি সুকান্তর
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Mar 19, 2022 | 12:10 PM

জলপাইগুড়ি : পেগাসাস ইস্যুতে শাসক-বিরোধী তরজা নতুন নয়। মোদী সরকারের বিরুদ্ধে ফোনে আড়িপাতার অভিযোগ তুলে সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় সহ দেশের একাধিক বিরোধী নেতা-নেত্রী। ২১-এর বিধানসভা নির্বাচনের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোরের ফোনে আড়িপাতা হয়েছিল বলেও অভিযোগ সামনে আনেন মমতা। অন্যদিকে বিজেপির পাল্টা তোপ, পেগাসাস প্রথম দেশে এনেছিলেন মমতাই। গেরুয়া শিবিরের তরফে আগেও দাবি করা হয়েছে, দেশের মধ্যে প্রথম পশ্চিমবঙ্গের সরকার পেগাসাস সফটওয়্যার কিনেছিল। এবার ফের সেই ইস্যুতে মমতা কে মিথ্যাবাদী বললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মমতার ফোন থেকে ব্রাউন টেপ উধাও হয়ে গেল কী ভাবে, সেই প্রশ্নও তুলেছেন তিনি।

শুক্রবার জলপাইগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আড়িপাতা প্রসঙ্গে ফের মমতাকে খোঁচা দেন সুকান্ত। গত বছরের ২১ জুলাই শহিদ দিবসের অনুষ্ঠানে মমতা দেখিয়েছিলেন তিনি তাঁর মোবাইলের ক্যামেরা ঢাকার জন্য একটি ব্রাউন টেপ লাগিয়ে রাখেন। মমতার অনুমান, পেগাসাস দিয়ে তাঁর মোবাইলের ক্যামেরাও অন করে দেওয়া হতে পারে। আর সেই ভয়েই নাকি এই ব্রাউন টেপ লাগিয়ে রাখেন তিনি। তবে সুকান্ত মজুমদারের দাবি, এখন সেই ব্রাউন টেপ উধাও হয়ে গিয়েছে। আদতে মমতার অভিযোগ মিথ্যা ছিল বলেই দাবি করেছেন সুকান্ত।

এ দিন সুকান্ত মুখ্যমন্ত্রীকে ‘মিথ্যাবাদী’ ও ‘পাল্টিবাজ’ বলে আক্রমণ করেছেন। তিনি বলেন, ‘স্বাধীনতার পর থেকে ভারতের মুখ্যমন্ত্রীদের মধ্যে যদি প্রতিযোগিতা হয়, যে কে বেশি মিথ্যা কথা বলেন আর কে বেশি পাল্টিবাজ, তাহলে মমতা অবশ্যই সেখানে প্রথম হবেন।’ বিজেপি সাংসদের দাবি, মমতা একসময় এক কথা বলেন, পরে আবার অন্য কথা বলেন। ব্রাউন টেপ প্রসঙ্গে সুকান্তর জানান, কয়েকদিন আগেই তিনি লক্ষ্য করেছেন মুখ্যমন্ত্রীর হাতের ফোনে কোনও ব্রাউন টেপ নেই। তাঁর প্রশ্ন, ‘আগে বলতে হবে সেই সময় কেন ব্রাউন টেপ লাগিয়েছিলেন? আর এখন কেন লাগানো নেই?’ এ দিন ফের একবার বিজেপি নেতা দাবি করেছেন, ভারতে প্রথম যে রাজ্য পেগাসাস কিনতে গিয়েছিল, তা হল পশ্চিমবঙ্গ।

সম্প্রতি এই ইস্যুতে বিশেষ তথ্য সামনে এনেছেন মুখ্যমন্ত্রী। নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন সেখানে এক সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে তিনি বলেছিলেন, ওরা ওই মেশিন সব জায়গাতেই বিক্রি করতে গিয়েছিল। এখানে পুলিশের কাছে বিক্রি করতে এসেছিল। সেই সময়ে প্রায় ২৫ কোটি দাম নেবে বলেছিল বলেও দাবি মুখ্যমন্ত্রীর। তাও আজ থেকে চার থেকে প্রায় পাঁচ বছর আগের ঘটনা বলেও জানান তিনি।

আরও পড়ুন : Sonarpur Case: দোল খেলতে বাড়িতে ডেকেছিলেন প্রেমিক, নেশার রং লাগতেই জঘন্য ঘটনা ঘটালেন তরুণীর সঙ্গে…

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla