Vande Bharat Express: উদ্বোধনের দিন ধূপগুড়িতে দাঁড়ালো বন্দে ভারত, স্টপেজের আশায় এলাকাবাসী

Dhupguri: ধূপগুড়িতে বন্দে ভারতের স্টপেজ দেওয়া হবে কি না তা এখনও পরিষ্কার নয়। তবে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের দিন ধূপগুড়িতে বন্দে ভারত দাঁড়ানোয় স্বাভাবিকভাবে উচ্ছ্বসিত এলাকাবাসী-সহ ব্যবসায়ী মহল।

Vande Bharat Express: উদ্বোধনের দিন ধূপগুড়িতে দাঁড়ালো বন্দে ভারত, স্টপেজের আশায় এলাকাবাসী
ধূপগুড়িতে বন্দে ভারত এক্সপ্রেস
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 5:59 AM

ধূপগুড়ি: উত্তর-পূর্ব ভারতের প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন ভার্চুয়াল মাধ্যমে সোমবার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি থেকে অসমের গুয়াহাটি পর্যন্ত চলবে এই বন্দে ভারত এক্সপ্রেস। উদ্বোধনের দিনই জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি স্টেশনে দাঁড়িয়েছিল ভারতীয় রেলের উচ্চগতির এই ট্রেন। সেখানে বরণ করা হয় এই ট্রেনকে। এ জন্য সোমবার বিকালে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল ধূপগুড়ি স্টেশনে। এই ট্রেন দেখার জন্য সাধারণ মানুষ ভিড় জমিয়ে ছিল স্টেশনে। প্রথমে ব্যান্ড পার্টির মাধ্যমে বরণ করা হয় বন্দে ভারত এক্সপ্রেসকে। এর পর ফুলের তোড়া ও মিষ্টির প্যাকেট দিয়ে সম্বর্ধনা জানানো হয় বন্দেভারত এক্সপ্রেসের চালককে। এ দিকে বন্দে ভারত ধূপগুড়ি স্টেশনে পৌঁছতেই ট্রেনকে ঘিরে শুরু হয় মানুষের সেলফি তোলার হিড়িক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধূপগুড়ির বিধায়ক বিষ্ণুপদ রায়, মাদারিহাটের বিধায়ক মনোজ টিজ্ঞা-সহ বিজেপির বিভিন্ন স্তরের নেতারাও।

ধূপগুড়িতে বন্দে ভারতের স্টপেজ দেওয়া হবে কি না তা এখনও পরিষ্কার নয়। তবে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের দিন ধূপগুড়িতে বন্দে ভারত দাঁড়ানোয় স্বাভাবিকভাবে উচ্ছ্বসিত এলাকাবাসী-সহ ব্যবসায়ী মহল। ইতিমধ্যে নতুন রেলের স্টপেজের তালিকা প্রকাশ করেছে। তাতে নিউ আলিপুরদুয়ার ও নিউ কোচবিহারের নাম রয়েছে। তবে সেই তালিকায় নাম নেই ধূপগুড়ি স্টেশনের। যদিও ধূপগুড়ির বিধায়ক এবং বিধানসভার চিফ হুইপ মনোজ টিজ্ঞার দাবি, ধূপগুড়িতে স্টপেজ দেওয়া হবে বন্দে ভারতের। তবে রেল সূত্রে জানা গিয়েছে, বাণিজ্যিক ভাবে ট্রেনটি ৩১মে চালু হচ্ছে। ওই দিন থেকেই সাধারণ মানুষ এই ট্রেনের পরিষেবা পাবেন।

এ ব্যাপারে ধূপগুড়ির বিধায়ক বিষ্ণুপদ রায় বলেছেন, “বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধনের দিন ধূপগুড়িতে দাঁড়ানোয় আমরা আশাবাদী যে আগামীতে এই ট্রেনের স্টপেজ ধূপগুড়ি রেল স্টেশন পাবে। এর জন্য যত জায়গায় আমাকে বলতে হবে আমি বলব।” ধূপগুড়ি স্টেশনের এক কর্তা মনোজ কুমার সিং বলেন, “আজকে একটা অনুষ্ঠানের মধ্য দিয়ে বন্দে ভারত ট্রেনকে ওয়েলকাম জানানো হয়। সরকারিভাবে ধূপগুড়িতে বন্দে ভারত ট্রেনের স্টপেজ নেই। এটা যেমন ঠিক। তেমনি অন্যান্য স্টেশনে কিন্তু উদ্বোধনের দিন না দাড়ালেও ধূপগুড়িতে দাঁড়িয়েছে। তাই আমরা আশাবাদী আগামীতে ধূপগুড়িতে বন্দে ভারত স্টেশনে দাঁড়াবে।”