CM Mamata Banerjee: খাঁচাবন্দি ‘বাঘ’, শাহজাহান-হীন সন্দেশখালি নিয়ে মমতার কী বার্তা? পাখির চোখ ঝাড়গ্রামে

Sheikh Sahajahan: বুধবার বাঁকুড়ার সভা থেকে সন্দেশখালির নাম না নিলেও, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, "সিঙ্গুর সিঙ্গুরই, নন্দীগ্রাম নন্দীগ্রাম। একেক জায়গার এক এক রকম চেহারা। একটার সঙ্গে আরেকটা মিলিয়ে দিয়ে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে"।

CM Mamata Banerjee: খাঁচাবন্দি 'বাঘ', শাহজাহান-হীন সন্দেশখালি নিয়ে মমতার কী বার্তা? পাখির চোখ ঝাড়গ্রামে
শাহজাহানের গ্রেফতারি নিয়ে বলবেন মুখ্যমন্ত্রী?Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Feb 29, 2024 | 9:48 AM

ঝাড়গ্রাম: দীর্ঘ প্রায় দুই মাসের চেষ্টা। অবশেষে পুলিশের জালে ধরা পড়েছেন সন্দেশখালির বাঘ শেখ শাহজাহান। সন্দেশখালির ঘটনা জাতীয় ইস্যু হয়ে ওঠায়, এই শাহজাহানকে নিয়েই লোকসভা নির্বাচনের আগে বেজায় অস্বস্তিতে পড়তে হয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেসকে। এই পরিস্থিতিতেই আজ যখন শাহজাহান গ্রেফতার হয়েছেন, তারপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী বলেন, তার দিকেই নজর রাজ্য তথা দেশবাসীর। বাঁকুড়ার পর আজ ঝাড়গ্রামে সভা রয়েছে মুখ্যমন্ত্রীর। সেখান থেকে তিনি শেখ শাহজাহান প্রসঙ্গে কিছু বলেন কি না, তার দিকে থাকবে নজর।

বুধবার বাঁকুড়ার সভা থেকে সন্দেশখালির নাম না নিলেও, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “সিঙ্গুর সিঙ্গুরই, নন্দীগ্রাম নন্দীগ্রাম। একেক জায়গার এক এক রকম চেহারা। একটার সঙ্গে আরেকটা মিলিয়ে দিয়ে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে”। একইসঙ্গে  অন্যায়কে প্রশ্রয় না দেওয়ার কথা বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, “আমি ভুল জিনিসকে প্রশ্রয় দিই না। জ্ঞানত দিই না। দেবও না। অজান্তে কোনও কাজ হয়ে থাকে, সেটাকেও আমি সমর্থন করি না।” এই কথার মধ্যে দিয়ে সন্দেশখালির বাসিন্দাদের প্রতি মুখ্যমন্ত্রী বার্তা দিলেন বলে মত বিশেষজ্ঞ মহলের।

আজ ঝাড়গ্রামে সভা রয়েছে মুখ্যমন্ত্রীর। দুপুর ১টায় ঝাড়গ্রাম স্টেডিয়ামে বক্তব্য রাখবেন তিনি। আজ সেখান থেকে শেখ শাহজাহানের গ্রেফতারি নিয়ে কোনও বক্তব্য রাখবেন কি না, তার দিকে নজর সকলের। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আজকের সভা থেকে শাহজাহানের গ্রেফতারির প্রসঙ্গে কোনও অপরাধ বা অপরাধীকে দল বরদাস্ত করে না, এমনও বার্তা দিতে পারেন তৃণমূল নেত্রী।

প্রসঙ্গত, যেখানে কয়েক সপ্তাহ আগে তৃণমূল নেতারা শাহজাহানকে ভদ্রলোকের তকমা দিয়েছিলেন এবং স্বাধীনতা সংগ্রামীদের সঙ্গে তুলনা করেছিলেন, সেখানেই বিতর্ক বাড়তেই দলও সুর নরম করেছে। শাহজাহানকে আড়াল করা হচ্ছে না-এই দাবি থেকে শুরু করে কতদিনের মধ্যে গ্রেফতার হবে, তা নিয়েও মুখ খুলেছেন তৃণমূল নেতারা। এবার দলের সুপ্রিমো কী বলেন, তাই-ই দেখার।