High Alert in Jangal Mahal: বড়সড় কিছু ঘটার আশঙ্কা, জঙ্গলমহলে জারি হাই এলার্ট! ১৫ দিনের জন্য ছুটি বাতিল পুলিশের

Jangal Mahal: দিনকয়েক আগেই ৮ এপ্রিল মাওবাদীদের ডাকা বনধে ব্যাপক প্রভাব পড়েছিল জঙ্গলমহল এলাকায়। তারপর এই হাই এলার্টে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।

High Alert in Jangal Mahal: বড়সড় কিছু ঘটার আশঙ্কা, জঙ্গলমহলে জারি হাই এলার্ট! ১৫ দিনের জন্য ছুটি বাতিল পুলিশের
বড়সড় কিছু ঘটতে পারে জঙ্গলমহলে
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 11:32 PM

ঝাড়গ্রাম : আগামী ১৫ দিনের জন্য হাই এলার্ট জারি করা হয়েছে জঙ্গলমহলের মাওবাদী অধ্যুষিত সমস্ত থানা এলাকায়। বড়সড় কোনও ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই আগামী ১৫ দিনের জন্য সমস্ত পুলিশকর্মীর ছুটি বাতিল করা হয়েছে। এমনকী যাঁরা ছুটিতে গিয়েছিলেন, তাঁদের আজ (শুক্রবার) নিজেদের থানায় রিপোর্ট করতে বলা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে পুলিশের কাছে রিপোর্ট এসেছে যে কোনও বড় কিছু ঘটার সম্ভাবনা আছে আগামী কয়েকদিনের মধ্যে। সেই কারণেই এই বাড়তি সতর্কতা বলে জানা গিয়েছে। উল্লেখ্য, দিনকয়েক আগেই ৮ এপ্রিল মাওবাদীদের ডাকা বনধে ব্যাপক প্রভাব পড়েছিল জঙ্গলমহল এলাকায়। তারপর এই হাই এলার্টে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।

উল্লেখ্য, ৮ এপ্রিলের ওই বনধের পর থেকেই জঙ্গলমহলের বিভিন্ন জায়গায় অপারেশন শুরু করে যৌথ বাহিনী। এদিকে হাই এলার্ট জারি হওয়ার পর থেকে জঙ্গলমহলের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে নাকা তল্লাশি। যদিও এই বিষয়টি নিয়ে জেলা পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করা হলে, পুলিশের তরফে কিছু বলতে রাজি হয়নি তিনি। এদিকে সাম্প্রতিকালে জঙ্গলমহলের একাধিক এলাকায় মাওবাদী পোস্টার দেখা গিয়েছে। রাজ্যের শাসক দল অবশ্য বরাবর দাবি করে আসা হচ্ছে, জঙ্গলমহলে মাওবাদী বলে কিছু নেই। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী হয়ে আসার পর মাওবাদীদের সমাজের মূল স্রোতে ফিরিয়ে নিয়ে আসার জন্য বেশ কিছু পদক্ষেপ করেছেন বটে। কিন্তু তারপরও বার বার জঙ্গলমহলে মাওবাদী পোস্টার পড়তে থাকায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

কয়েকদিন আগে মাওবাদীদের ডাকা বনধে সেই পুরানো ছবি ফিরে আসে জঙ্গলমহলে। রাস্তাঘাট কার্যত শুনশান। দোকানপাট বেশিরভাগই বন্ধ। রাস্তায় গাড়িও সেভাবে নেই বললেই চলে। মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্য়ায় ক্ষমতায় আসার পর থেকে আপাতভাবে জঙ্গলমহলের পরিবেশ বেশ শান্ত। কিন্তু, সাম্প্রতিক অতীতে ঘন ঘন মাওবাদী পোস্টার এবং তারপর ৮ এপ্রিলের বনধে ব্যাপক প্রভাব, সব মিলিয়ে চিন্তার ভাঁজ বাড়ছে পুলিশ প্রশাসনের মনে। তার উপর এই হাই এলার্টে উদ্বেগ আরও বাড়ছে। তাহলে কি জঙ্গলমহলে ফের বাড়ছে মাওবাদী সক্রিয়তা? প্রশ্নটা বার বার ঘুরে ফিরে আসছে জঙ্গলমহলের আনাচে কানাচে।

আরও পড়ুন : Minor Girl Harassment : এবার খাস কলকাতায়, ১৫ দিন ধরে নাবালিকাকে ‘যৌন নিগ্রহ’ প্রতিবেশীর