West Bengal HS Result: অলচিকি ‘আরাধনা’ সরস্বতীর, সঙ্গী মৌসুমি, উচ্চমাধ্যমিকে সাঁওতালি ভাষায় যুগ্ম প্রথম ঝাড়গ্রামের দুই বান্ধবী

West Bengal HS Result: পুলিশ হতে যায় মৌসুমী, শিক্ষিকা হওয়ার স্বপ্ন দেখে সরস্বতী। দুজনেরই পড়াশোনা ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির একলব্য মডেল স্কুলে।

West Bengal HS Result: অলচিকি 'আরাধনা' সরস্বতীর, সঙ্গী মৌসুমি, উচ্চমাধ্যমিকে সাঁওতালি ভাষায় যুগ্ম প্রথম ঝাড়গ্রামের দুই বান্ধবী
দুই ছাত্রীর সাফল্যে খুশির হাওয়া স্কুলে
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 6:56 PM

ঝাড়গ্রাম: উচ্চমাধ্যমিকে (West Bengal HS Result 2023) অলচিকি হরফে সাঁওতালি ভাষায় রাজ্যের মধ্যে যুগ্ম প্রথম হয়ে তাক লাগিয়ে দিল ঝাড়গ্রাম (Jhargram) রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির একলব্য মডেল স্কুলের দুই  ছাত্রী। সরস্বতী বাস্কে ও মৌসুমী  টুডুর প্রাপ্ত নম্বর ৪৭২। সরস্বতীর থাকে ঝাড়গ্রাম জেলার বিনপুর থানা এলাকায়। মৌসুমী টুডুর থাকে বাঁকুড়া জেলার বারিকুল থানা এলাকার এক প্রত্যন্ত গ্রামে। অর্থকষ্টকে সঙ্গী করেই ছোট থেকে পড়াশোনা চালিয়ে গিয়েছেন দুই ছাত্রী। বাধা যতই থাকুক, পড়াশোনার প্রতি ভালবাসা, পড়াশোনার জেদ যে দিনের শেষে সাফল্য বয়ে আনতে পারে, তাই যেন দেখিয়ে দিলেন দুই কৃতি। 

জেলার পড়ুয়ার এই সাফল্য খুশি ঝাড়গ্রামের সাধারণ মানুষও। দুই ছাত্রীর এই অভাবনীয় সাফল্যে খুশি তাঁদের পরিবারের সদস্যরা। খুশির হাওয়া স্কুলেও। জিনে ৪ ঘণ্টার কাছাকাছি পড়াশোনা করত মৌসুমী। এমনটাই জানাচ্ছে সে। তবে শুধু পড়াশোনা নয়, খেলাধুলোর পাশাপাশি নাচ করতেও তার বিশেষ আগ্রহ রয়েছে। আগামীতে পুলিশ ফোর্সে যোগ দেওয়ার ইচ্ছা রয়েছে তার। সেই অনুযায়ী চলছে প্রস্তুতিও। নিজের এই সাফল্যের জন্য পরিবারের সদস্যদের পাশাপাশি স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছে সে। 

অন্যদিকে ঝাড়গ্রামের বিনপুরের প্রত্যন্ত এলাকার কৃষক পরিবারের বেড়ে উঠেছে সরস্বতী। সরস্বতীর বাবা বিশ্বনাথ বাস্কে কৃষকের কাজ করে সংসারের ঘানি টানেন। সরস্বতীর মা গৃহবধূ। বাড়িতে সরস্বতীর এক ভাই ও বোনও রয়েছে। ষষ্ঠ শ্রেণি থেকে ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির একলব্য মডেল স্কুলে পড়াশোনা শুরু তার। আগামীতে শিক্ষিকা হিসাবে কর্মজীবন শুরু করতে চাইছে সরস্বতী।