প্রথম দফার ভ্যাকসিন প্রাপকদের সঙ্গে কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী

শুধু এস‌এসকেএমেই ভ্যাকসিন প্রাপকের সংখ্যা প্রায় ন'হাজার। কলকাতা মেডিক্যাল কলেজে সেই সংখ্যা ছ'হাজারের বেশি।

প্রথম দফার ভ্যাকসিন প্রাপকদের সঙ্গে কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2021 | 11:58 AM

কলকাতা: শনিবার রাজ্যের ভ্যাকসিন (Covaxin) প্রাপকদের সঙ্গে কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্য ভবন সূত্রে সে রকমই খবর। রাজ্যের বিভিন্ন জেলায় টিকাবণ্টন প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। আজ দুপুরের মধ্যে বাগবাজারের সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোর্স থেকে শহরের পাঁচটি মেডিক্যাল কলেজে করোনার টিকা পৌঁছে যাওয়ার কথা।

পাঁচটি মেডিক্যাল কলেজের পাশাপাশি কলকাতা পুরসভার কয়েকটি স্বাস্থ্যকেন্দ্রেও ভ্যাকসিন পৌঁছে দেওয়ার প্রক্রিয়া শুরু হবে। স্বাস্থ্য ভবন সূত্রের খবর, শনিবার রাজ্যে ২০৪টি বুথে টিকা দেওয়ার কাজ চলবে। কলকাতায় ভ্যাকসিন সেশন সাইটের সংখ্যা ৯ থেকে ১৩টি হতে পারে। শুধু এস‌এসকেএমেই ভ্যাকসিন প্রাপকের সংখ্যা প্রায় ন’হাজার। কলকাতা মেডিক্যাল কলেজে সেই সংখ্যা ছ’হাজারের বেশি।

আরও পড়ুন: কীভাবে লাগল আগুন? সূত্র খুঁজতে বাগবাজার বস্তিতে আজ ফরেনসিক টিম

নবান্ন থেকে মুখ্যমন্ত্রী কোন টিকাকরণ কেন্দ্রের ভ্যাকসিন প্রাপকদের সঙ্গে কথা বলবেন তা নিশ্চিত নয়। তবে প্রায় সবকটি সেশন সাইটেই যাতে ভিডিয়ো কনফারেন্সের পরিকাঠামো থাকে তা নিশ্চিত করার জন্য প্রতিটি জেলার স্বাস্থ্য আধিকারিকদের বলেছেন স্বাস্থ্য দফতরের শীর্ষ কর্তারা। স্বাস্থ্য ভবনের আধিকারিকদের একাংশ জানান, প্রথম দফার টিকার পরে দ্রুত দ্বিতীয় দফার টিকাও রাজ্যে পৌঁছে যাবে বলে দিল্লি থেকে জানানো হয়েছে।