Firhad Hakim in Malda: ‘মমতাদিকে দিল্লির দিকে এক পা করে এগিয়ে দিতে হবে’, মালদা থেকে ‘ডাক’ ফিরহাদের

Malda: বাংলা নয়,সারা ভারতবর্ষ থেকে বিজেপিকে উৎখাত করার ডাক দেন ফিরহাদ।

Firhad Hakim in Malda: 'মমতাদিকে দিল্লির দিকে এক পা করে এগিয়ে দিতে হবে', মালদা থেকে 'ডাক' ফিরহাদের
ফিরহাদের সভা, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 1:27 PM

মালদা: পুরভোটের আগে  জমজমাট মালদা। দলের প্রচারসভা থেকে ‘দিল্লি চলো’ স্লোগান তুললেন কলকাতার মেয়র তথা মালদার পর্যবেক্ষক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। স্পষ্ট জানালেন পুরভোটে তৃণমূলকে জিতিয়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাত শক্ত করার পরেই শুরু হবে ‘দিল্লি দখলের অভিযান’। পাশাপাশি, তোপ দাগলেন সিপিএম ও কংগ্রেসকেও।

সভামঞ্চ থেকে ফিরহাদ এদিন জানান, বিধানসভা নির্বাচনে বাংলা থেকে বিজেপিকে উৎখাত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার দিল্লি থেকেই বিজেপিকে উৎখাত করবেন তৃণমূল সুপ্রিমো। ফিরহাদ বলেন, “শুধু বাংলা নয়,সারা ভারতবর্ষকে ঠিক রাখতে হবে। বাংলায় আমাদের প্রতিষ্ঠিত আছি। কিন্তু দিল্লির লোক যদি বলে আপনাদের ওল্ড মালদা আছে? ইংরেজবাজার আছে? তাই এই সব আমাদের দখল করতে হবে। আর মমতাদিকে এক পা করে দিল্লির দিকে এগিয়ে দিতে হবে।”

এখানেই শেষ নয়, বিরোধী দল বাম-কংগ্রেসকেও কটাক্ষ করতে ছাড়েননি ফিরহাদ। বলেন, “এক সময় ছোটবেলায় কংগ্রেস করতাম। বরকতদার নেতৃত্বে কংগ্রেস করেছি। তিনি ‘সিপিএমকে বঙ্গপোসাগরে ছুড়ে ফেলে দেওয়ার আওয়াজ’ তুলেছিলেন। বরকতদার সেই স্বপ্ন পূরণ করেছেন মমতাদি। কিন্তু সেই কংগ্রেস এখন সিপিএমের সঙ্গে জোট করছে।’’

বস্তুত, ২০২৪-এ লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেছে তৃণমূল। ধীর পদক্ষেপে বিজেপি শাসিত রাজ্যগুলিতে খাতা খুলতে আগ্রহী তারা। ইতিমধ্যেই, ত্রিপুরার আমবাসায় জয়লাভ করেছে ঘাসফুল শিবির। গোয়ার নির্বাচনেও নজর রয়েছে তাদের। উত্তর প্রদেশে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের সমর্থনে প্রচার করেছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্য়েই, দিল্লি দখলের লড়াইতে ক্রমেই ‘কাছাকাছি’ আসছে অ-বিজেপি শক্তিগুলি। বিজেপির বিরুদ্ধ জোটের মুখ মমতা বন্দ্যোপাধ্যায় হবেন কি না বা এমন কোনও জোট তৈরি হবে কি না  তা নিয়েও রাজনৈতিক মহলে যথেষ্ট গুঞ্জন রয়েছে।

বরাবরই মালদা কংগ্রেস ঘাঁটি বলে পরিচিত। একুশের নির্বাচনেই তৃণমূল সেই ঘাঁটিতে জয়লাভ করেছে। এদিকে, গোয়াতে কংগ্রেসের সঙ্গে তৃণমূলের বর্তমান যে ‘সম্পর্ক’ তাতে স্পষ্ট যে তৃণমূলের সঙ্গে জোট করতে রাজি হয়নি কংগ্রেস। ফলে কংগ্রেস গড়ে দাঁড়িয়ে ফিরহাদের এই সুর চড়ানো যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ এমনটাই মনে করছেন বিশ্লেষকদের একাংশ।

আরও পড়ুন: Suvendu Adhikari on Arjun Singh: ‘অর্জুন সিং কাউকে ভয় পান না’, পুরভোটে ‘প্রত্যয়ী’ শুভেন্দু

আরও পড়ুন: Municipal Elections 2022: ‘শুভেন্দু গড়ে’ বিভক্ত ঘাসফুল? জেলা পর্যবেক্ষক হয়েও নির্মূলে ‘ব্যর্থ’ বক্সী!

আরও পড়ুন: Naihati Shoot Out: ভোটের আগেই তৃণমূল নেতাকে লক্ষ্য করে বোমাবাজি, গাড়ির কাচ ফুটো হয়ে বেরিয়ে গেল গুলি!